কুতুবদিয়ায় ধরা পড়ল ১৫ কেজির গুইজ্জা মাছ

  বিশেষ প্রতিনিধি    29-08-2023    42
কুতুবদিয়ায় ধরা পড়ল ১৫ কেজির গুইজ্জা মাছ

কক্সবাজারের কুতুবদিয়ার অদূরে গভীর বঙ্গোপসাগরে ১৫ কেজি ওজনের একটি গুইজ্জা মাছ সোমবার দিবাগত রাতে জেলেদের জালে ধরা পড়েছে বলে খবর পাওয়া গেছে।

বড়ঘোপ মাতবর পাড়া মান্নানের ট্রলারে এ মাছটি ধরা পড়ে। পরে মাছটি বড়ঘোপ বাজারে এনে ১৫ হাজার টাকায় বিক্রি করা হয়। মাছটি সেখানকার স্থানীয় ইউপি সদস্য আবদুল মালেক কিনে নেন বলে জানা গেছে।

ট্রলারের মালিক মান্নান জানান, প্রতিদিনের মতো সোমবার (২৮ আগস্ট) রাতে কুতুবদিয়ার অদূরে গভীর বঙ্গোপসাগরে মাছ ধরতে যান জেলেরা। রাতে কোনো মাছ ধরা না পড়ায় নদীতে জাল ফেলে অপেক্ষা করতে থাকেন। সকালের দিকে জাল টেনে তুলতেই জালে বড় টান অনুভব করেন। পরে দেখতে পান বড় একটি গুইজ্জা মাছ তাতে ধরা পড়েছে।

তিনি আরও জানান, গত দুই এক বছরের মধ্যে এতো বড় গুইজ্জা মাছ বড়ঘোপ বাজারে দেখা যায়নি। ঘাটে মাছটি নিয়ে আসার পর স্থানীয় লোকজন গুইজ্জা মাছটিকে এক নজর দেখার জন্য বাজারে ভিড় জমায়।

বিষয়টি নিশ্চিত করে বড়ঘোপ ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য মালেক জানান, গতকাল রাতে কুতু্বদিয়া চ্যানেলে তারা জাল বসান। পরে জাল তুলতে গিয়ে দেখেন জালে ধরা পড়েছে ১৫ কেজি ওজনের একটি গুইজ্জা মাছ। মাছটির ওজন ১৫ কেজি ১০০ গ্রাম যা বিক্রি হয়েছে ১৫ হাজার টাকায়।

Add

সারাদেশ-এর আরও খবর