বাংলাদেশ কেমিস্টস এন্ড ড্রাগিস্টিস সমিতি কক্সবাজার জেলা শাখার নব ঘোষিত কমিটির প্রথম সভা

  বিশেষ প্রতিনিধি    14-09-2023    101
বাংলাদেশ কেমিস্টস এন্ড ড্রাগিস্টিস সমিতি কক্সবাজার জেলা শাখার নব ঘোষিত কমিটির প্রথম সভা

ঔষধ ববসারীদের সরকার স্বীকৃত একমাত্র সংগঠন বাংলাদেশ কেমিস্টস এন্ড ড্রাগিস্টিস সমিতি কক্সবাজার জেলা শাখার নব ঘোষিত কমিটির প্রথম সভা অনুষ্ঠিত।

বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩ টায় শহরের পান বাজার সড়কের নিজস্ব অফিসে এই সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ কেমিস্টস এন্ড ড্রাগিস্টিস সমিতি কক্সবাজার জেলা শাখার সভাপতি মিজানুর রহমানের সভাপতিত্বে ও সিনিয়র সহ-সভাপতি (সম্পাদক) কনক কান্তি শর্মার সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন সভায় বক্তব্য রাখেন বি.সি.ডি.এস কক্সবাজার জেলা শাখার সহ-সভাপতি কামাল উদ্দিন,জেলার সদস্য ডাঃ ফরিদ আহমেদ,আফসার কামাল,তিলক চৌধুরী,আশরাফুল আজিজ, মোহাম্মদ ইলিয়াসসদর উপজেলার সভাপতির ভাষ্কর দাশ, সহ-সভাপতির আবদুর রহিম,পেকুয়া উপজেলার সিনিয়র সহ-সভাপতি আহসানুল হক,কুতুবদিয়া উপজেলার সভাপতি আনসার মো: জানে আলম,মহেশখালী উপজেলার সহ-সভাপতি তুষার কান্তি দাশ, টেকনাফ উপজেলার সভাপতি দিদারুল আলম।

সভায় বক্তারা বিভিন্ন দাবী তুলে ধরেন,দাবী গুলো হলো ড্রাগ লাইসেন্স নেই এমন দোকানে ঔষধ কোম্পানির ঔষধ বিক্রি না করা,কক্সবাজার জেলায় এম আর পি বাস্তবায়ন করা, নতুন সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম জোরদার করা,প্রেসক্রিপশন ছাড়া এন্টিবায়োটিক বিক্রয় না করা,ফার্মাসিষ্ট কোর্স নিয়মিত ও আসন সংখ্যা বৃদ্ধি করণ,কোম্পানির পক্ষ থেকে মেয়াদোত্তীর্ণ ঔষধ নিয়মিত পরিবর্তন করে দেওয়া,বিভিন্ন উপজেলায় ঔষধ কোম্পানির প্রতিনিধির সাথে ঔষধ দোকন মালিকের বিরোধ সাংগঠনিকভাবে সমধান করা,জেলায় ডেঙ্গু রোগী পাওয়ায় পর্যপ্ত পরিমানে আইভি ফ্লুইড সাপ্লাই দেওয়া।

এসময় উপস্থিত ছিলেন বিসিডিএস কক্সবাজার জেলা শাখার সহ-সভাপতি হাবিবুল ইসলাম,সদস্য নিবেদন কান্তি দাশ,অসিত চৌধুরী উত্তম ,মীর মো: আবদুল মালেক,,সদর,চকরিয়া উপজেলার সহ-সভাপতি ডাঃ জাফর আলম,কুতুবদিয়া উপজেলার সহ-সভাপতি মোঃ আবুল কালাম,উখিয়া উপজেলার সহ-সভাপতি সাইফুল ইসলাম কাশেম,রামু উপজেলার সভাপতি এ কে খাঁন টেকনাফ থানায় উপজেলার সদস্য লক্ষ্মণ চন্দ্র দাশসহ কক্সবাজার শহরের পানবাজার সড়ক ও হাসপাতাল সড়কের ঔষধ ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

সভার শুরুতে পবিত্র কোরআন তেলওয়াত, গিতা ও ত্রিপিটক পাঠ করেন সংগঠনের সদস্যরা। পরে নব ঘোষিত কমিটির সকলকে ফুলের শুভেচ্ছা জানানো হয়।

গত ২২ ই মে ১৭ সদস্য বিশিষ্ট কক্সবাজার জেলা কমিটি ঘোষণা করেন বাংলাদেশ কেমিস্টস এন্ড ড্রাগিস্টিস সমিতি ।

সারাদেশ-এর আরও খবর