ধর্ষণের দায়ে ৮ বছরের জেল লামিচানের

  বিশেষ প্রতিনিধি    11-01-2024    30
ধর্ষণের দায়ে ৮ বছরের জেল লামিচানের

আদালতে দোষী সাব্যস্ত হয়েছিলেন আগেই। বড় শাস্তি পেতে পারেন বলে আশঙ্কাও করা হচ্ছিল। শেষমেশ সেই আশঙ্কা সত্যি প্রমাণিত হল। ধর্ষণের দায়ে নেপালের সাবেক অধিনায়ক সন্দ্বীপ লামিচানকে আট বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। একইসঙ্গে তাকে তিন লাখ নেপালি রুপি জরিমানা এবং ভুক্তভোগী কিশোরীকে আরও দুই লাখ রুপি ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

কাঠমান্ডুর জেলা আদালতের কর্মকর্তা রামু শর্মা বার্তা সংস্থা এএফপিকে বলেন, ‘আদালত তাকে আট বছরের কারাদণ্ড দিয়েছেন।

লামিচানের বিরুদ্ধে অভিযোগ, ১৭ বছর বয়সী নাবালিকা ভক্তের সুযোগ নিয়ে তাকে ধর্ষণ করেছেন তারকা লেগ স্পিনার। অভিযোগকারীর দাবি, ২০২২ সালের ২১ আগস্ট লামিচানের সঙ্গে দেখা করতে গিয়ে তিনি ধর্ষণের শিকার হন।

মেয়েদের হোস্টেল আটটার মধ্যে বন্ধ হয়ে যাওয়ায় হোটেলে লামিচানের সঙ্গে রাত কাটাতে বাধ্য হন ওই কিশোরী। প্রথমে তিনি আলাদা ঘরে থাকতে চাইলে সেটি হতে দেননি লামিচানে। তার বদলে নিজের ঘরে ডেকে এনে ওই কিশোরীকে দুই বার ধর্ষণ করেন। ওই কিশোরীর বাবা-মা অভিযোগ জানানোর পর পুলিশ তদন্ত করে এই তথ্য জানতে পেরেছে।

বিশ্ব ক্রিকেটের মানচিত্রে নেপালকে আনার ক্ষেত্রে বড় ভূমিকা রয়েছে সন্দীপের। ২০১৮ সালে ওয়ানডে স্টেটাস পায় নেপাল। সে বছরই আইপিএলে সুযোগ পান সন্দীপ। দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলেন তিনি। টি ২০ ফরম্যাটে নেপালের সেরা ক্রিকেটার তিনি।

বিনোদন-এর আরও খবর