চকরিয়ায় মোটর সাইকেল ছিনতাইকালে বাঁধা দেয়ায় হামলা-ছুরিকাঘাত : আহত-৩

  বিশেষ প্রতিনিধি    12-11-2022    158
চকরিয়ায় মোটর সাইকেল ছিনতাইকালে বাঁধা দেয়ায় হামলা-ছুরিকাঘাত : আহত-৩

কক্সবাজারের চকরিয়া উপজেলার খুটাখালী বাজারে দিনদুপুরে একটি মোটর সাইকেল ছিনতাইয়ের চেষ্ঠা করেছে চিহিৃত দুর্বৃত্তরা। ওইসময় তাদেরকে পাকড়াও করতে গিয়ে উল্টো ছুরিকাঘাতে গুরুতর আহত হয়েছেন মোটর সাইকেল মালিকসহ তিনজন। আহতদেরকে গুরুতর অবস্থায় কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় আহত সরওয়ার জাহান বাদি হয়ে গত ৮ নভেম্বর চকরিয়া থানায় একটি মামলা রুজু করেছেন।

মামলায় চারজনকে এজাহারনামীয় আসামি করা হয়েছে। অভিযুক্তরা হলেন খুটাখালী ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের পুর্বপাড়ার আবদুর রহমানের ছেলে মো.অভি (২৬), ৪নং ওয়ার্ডের মেধাকচ্ছপিয়া এলাকার ইসলাম মাঝির ছেলে মোহাম্মদ রিদুয়ান (২৫), ৬ নং ওয়ার্ডের পুর্বপাড়া এলাকার মোহাম্মদ সাজ্জাদ (২৪), ৫নং ওয়ার্ডের মাইজপাড়া এলাকার রহিম উল্লাহর ছেলে রোকন উদ্দিন (২৮)। এছাড়াও আরও ৫-৬জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

মামলার বাদি ঈদগাঁও উপজেলার ইসলামাবাদ ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের ইউছুপের খিল গ্রামের বাসিন্দা সরওয়ার জাহান বলেন, গত সোমবার (৭ নভেম্বর) বিকালে আমার মামা সাইফুদ্দিন মাহমুদ ও ভগ্নিপতি নাপিতখালী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম হোসাইনীসহ আমরা তিনজন চকরিয়ার খুটাখালীতে এক আত্মীয়ের জানাজা শেষ করে বাড়ি ফিরছিলাম।

ওইসময় পথিমধ্যে খুটাখালী বাজারে রুনা এন্টারপ্রাইজ নামের তৈলের দোকানের সামনে লকবস্থায় মোটর সাইকেলটি রেখে আমরা তিনজন নাস্তা করতে ঢুকি।

এসময় হঠাৎ করে অভিযুক্ত আসামিরা (পেশাদার মোটর সাইকেল ছিনতাইকারী চক্র) ৬-৭ দলবদ্ধ হয়ে সেখানে হানা দিয়ে লক ভেঙে আমার মোটরসাইকেলটি নিয়ে যাওয়ার চেষ্ঠা করছিলো। এরই মুর্হুতে বিষয়টি আমরা দোকান থেকে দেখতে পেয়ে ছিনতাইকারীদের বাধা দিই।

বাদি সরওয়ার জাহান এজাহারে আরও বলেন, মোটর সাইকেল ছিনতাইয়ে বাঁধা পেয়ে উল্টো আমাাদের উপর ক্ষেপে যান আসামিরা। এসময় কথা কাটাকাটির একপর্যায়ে তারা ধারালো ছুরি ও অন্যান্য দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে আমাদের (সরওয়ার জাহান, সাইফুদ্দিন মাহমুদ ও নজরুল ইসলাম হোসাইনী) উপর ঝাঁপিয়ে পড়ে।

এসময় তারা আমার পকেট থেকে নগদ ৫৫ হাজার পাঁচশত টাকা লুটে নেয়। এরপর তাদের (ছিনতাইকারীদের) ছুরিকাঘাত ও পিটুনিতে আমরা তিনজন মারাত্মকভাবে আহত হই। আহতদের মধ্যে নাপিতখালী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম হোসাইনী ও সরওয়ার জাহানের অবস্থা গুরুতর। তারা বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী বলেন, মোটর সাইকেল ছিনতাইকালে বাঁধা দেয়ায় উল্টো সন্ত্রাসী হামলার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে মামলা নেওয়া হয়েছে। পুলিশ অভিযুক্ত আসামিদের ধরতে অভিযান অব্যাহত রেখেছেন।

খুটাখালী বাজার সমিতির নেতৃবৃন্দ দাবি করেন, ঘটনার সময় আশেপাশের দোকানদার এবং লোকজন এগিয়ে আসতে দেখে ছিনতাইকারীরা পালিয়ে যায়। আমরা প্রশাসনের কাছে বাজারের নিরাপত্তা চাই। এসব ছিনতাইকারীদের বিরুদ্ধে জরুরী ভিত্তিতে আইনানুগ ব্যবস্থা নেওয়া হোক।

নাম প্রকাশে অনিচ্ছুক খুটাখালী ইউনিয়ন পরিষদের কয়েকজন জনপ্রতিনিধি দাবি করেন, খুটাখালীতে বর্তমান সময়ে কিশোরগ্যাং ও ছিনতাইকারী চক্রের দৌরাত্ম বেড়েছে। এব্যাপারে পুলিশ প্রশাসন তড়িৎ ব্যবস্থা না নিয়ে পরিস্থিতি আরো ভয়াবহ হবে।

জনপ্রতিনিধিদের ভাষ্যমতে, মোটর সাইকেল ছিনতাইকালে হামলার ঘটনায় জড়িতরা খুটাখালী এলাকার চিহ্নিত সন্ত্রাসী। তাঁরা স্থানীয় ‘সোবহান গ্রুপের’ সদস্য। সেইদিন ছিনতাই চেষ্টা এবং সন্ত্রাসী আক্রমণের নেতৃত্ব দিয়েছেন সোবহান গ্রুপের’ সদস্য অভি, সহযোগি রিদুয়ান, সাজ্জাদ, রোকন উদ্দিনসহ অজ্ঞাত আরও ৬-৭ জন। অভিযুক্ত এসব ছিনতাইকারীরা দীর্ঘদিন ধরে খুটাখালী ও আশেপাশের এলাকায় চুরি, ছিনতাই, ডাকাতি, মাদক ব্যবসা ও বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড চালিয়ে আসছেন। তাদের কাছে এলাকার লোকজন জিন্মিদশায় রয়েছে। এতে জনগনের উদ্বেগ আতঙ্ক বিরাজ করছে।

সারাদেশ-এর আরও খবর