লামায় এক নারীকে ধর্ষণের অভিযোগ

  বিশেষ প্রতিনিধি    26-02-2023    201
লামায় এক নারীকে ধর্ষণের অভিযোগ

বান্দরবানের লামা উপজেলায় এক ক্ষুদ্র নৃ-গোষ্ঠি মার্মা নারীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের হারগাজা এলাকায় শুক্রবার দুপুরে এই ঘটনা ঘটে। ভিকটিমকে চিকিৎসার জন্য শনিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে লামা হাসপাতালে আনা হলে বিষয়টি জানা যানি হয়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে ওই নারীকে বান্দরবান জেলা সদর হাসপাতালের ওয়ান-স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) পাঠানো হয়েছে। লামা হাসপাতালের জরুরি বিভাগের দায়িত্বরত মেডিকেল অফিসার ডা. প্রত্যাশা মল্লিক ভিকটিমের প্রাথমিক চিকিৎসা প্রদান করেন এবং প্রয়োজনীয় ফরম পূরণ করে তাকে বান্দরবান ওসিসি’তে নিয়ে যেতে বলেন।

ভিকটিমের মামা সাংবাদিকদের বলেন, শুক্রবার দুপুর বাড়িতে পাশের জমিতে ভাগনী শাক তুলতে যায়। এসময় উৎপেতে থাকা মো. কাউছার (৩৮) ভিকটিমকে মুখ চেপে ধরে পাশের জঙ্গলের ভিতরে নিয়ে যায়। সেখানে জোরপূর্বক ধর্ষণ করে।

তিনি আরো বলেন, ঘটনার পরপরই ধর্ষক মো. কাউছার কে এলাকার লোকজন মারধর করে। তাকে চকরিয়া কোন এক হাসপাতালে ভর্তি হয়েছে। কাউছার ফাঁসিয়াখালী ইউনিয়নের হারগাজা ফুটেরঝিরি এলাকার আব্দুল্লাহর ছেলে বলে জানা গেছে।

এ বিষয়ে লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ শহীদুল ইসলাম চৌধুরী বলেন, ভিকটিমকে প্রয়োজনীয় আইনী সহায়তা করা হবে। এই ঘটনায় লামা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা রেকর্ডের প্রক্রিয়া চলছে।

সারাদেশ-এর আরও খবর