চুড়ান্ত আন্দোলনের মাধ্যমে অবৈধ সরকারের বিদায় নিশ্চিত করা হবে: সালাহউদ্দিন আহমদ

  বিশেষ প্রতিনিধি    15-04-2023    208
চুড়ান্ত আন্দোলনের মাধ্যমে অবৈধ সরকারের বিদায় নিশ্চিত করা হবে: সালাহউদ্দিন আহমদ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য, সাবেক মন্ত্রী ও চকরিয়া-পেকুয়া আসনের সাবেক সংসদ সদস্য সালাহউদ্দিন আহমদ বলেছেন, একদফা চুড়ান্ত আন্দোলনের মাধ্যমে অবৈধ সরকারের বিদায় নিশ্চিত করা হবে। তিনি বলেন, স্বাধীনতার ঘোষক শহীদ জিয়াউর রহমান যে উদ্দেশ্য যুদ্ধ করে দেশকে স্বাধীন করেছেন সেই উদ্দেশ্য এ সরকার ম্লান করে দিয়েছে। শহীদ জিয়া চেয়েছিলেন দেশটাকে গণতান্ত্রিক, উন্নত, সমৃদ্ধ ও জনগণের কল্যাণকর রাষ্ট্র হিসেবে প্রতিষ্টা করতে। কিন্তু আওয়ামী নীশি রাতের সরকার দেশটাকে শুকনের মত টেনে ছিড়ে খাচ্ছে। জিয়াউর রহমানের নেতৃত্বে স্বাধীন করা এই দেশটার সাধীনতা-সার্বোভৌমত্ব হুমকিতে ফেলেছে তারা। প্রতিটি ক্ষেত্রে জনগণের অধিকার খর্ব করা হয়েছে। তাই দেশের এ অবস্থা থেকে উত্তোরণ হতে হবে। এই জন্য এ সরকারকে বিদায় করতে হবে। এ অবৈধ সরকারকে বিদায় করতে আন্দোলনের বিকল্প নেই।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি চকরিয়া উপজেলা শাখার উদ্যোগে ১৪ এপ্রিল (শুক্রবার) বিকেল ৩ টায় আয়োজিত চকরিয়া উপজেলার লক্ষ্যারচর এলাকায় অনুষ্টিত বিশাল ইফতার মাহফিলে প্রধান অতিথির ভার্চুয়াল বক্তব্যে সালাহউদ্দিন আহমদ উপরোক্ত এসব কথা বলেন। কক্সবাজার জেলা বিএনপির সহ-সভাপতি ও চকরিয়া উপজেলা বিএনপির আহবায়ক আলহাজ্ব এনামুল হকের সভাপতিত্বে অনুষ্টিত ইফতার মাহফিলে প্রধান বক্তা ছিলেন কক্সবাজার জেলা বিএনপির সাধারণ সম্পাদক এড শামীম আরা স্বপ্না, বিশেষ অতিথি ছিলেন, কক্সবাজার জেলা বিএনপির সহ-সভাপতি আলহাজ্ব মিজানুর রহমান চৌধুরী খোকন মিয়া, চকরিয়া উপজেলা বিএনপির সদস্য সচিব অধ্যাপক ফখরুদ্দিন ফরায়েজীর সঞ্চালনায় উক্ত অনুষ্টানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ও চকরিয়া পৌর বিএনপির সাবেক আহবায়ক এসএম আবুল হাসেম, চকরিয়া পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক এম.মোবারক আলী, চকরিয়া উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক অধ্যক্ষ এস এম মনজুর, চকরিয়া উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক সাইফুল ইসলাম ছাবু।

এতে বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ইব্রাহিম খলিল, সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক ডা. ফেরদৌস আহমদ, লক্ষ্যারচর বিএনপির সভাপতি নুর মোহাম্মদ মানিক, চকরিয়া উপজেলা যুবদলের সভাপতি এ এম ওমর আলী, চকরিয়া পৌর যুবদলের সভাপতি সাবেক প্যানেল মেযর শহীদুল ইসলাম ফোরকান, উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি কামরুল হাসান, উপজেলা শ্রমিকদলের সভাপতি নাছির উদ্দিন, উপজেলা কৃষক দলের আহবায়ক মুহিউদ্দিন পুতু, উপজেলা মহিলা দলের আহবায়ক খালেছা বেগম, উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক মো: জকরিয়া, উপজেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক নুরুল আবছার রিয়াদ, উপজেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক সাহাবউদ্দিন লাল্টু, উপজেলা ছাত্রদলের আহবায়ক হাবিবুল্লাহ মিজবাহ, সাধারণ সম্পাদক সরওয়ার আলম সরু প্রমূখ বক্তব্য রাখেন। অনুষ্টানে উপজেলা বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল, কৃষকদল, মহিলা দল ও ছাত্রদলের বিভিন্ন গুরুত্বপূর্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সারাদেশ-এর আরও খবর