বাংলাদেশের অস্তিত্ব রক্ষায় আগামী নির্বাচনে শেখ হাসিনাকে বিজয়ী করতে হবে

জাতীয় শোক দিবসে জেলা শ্রমিকলীগের আলোচনা সভায় বক্তারা

  বিশেষ প্রতিনিধি    28-08-2023    97
বাংলাদেশের অস্তিত্ব রক্ষায় আগামী নির্বাচনে শেখ হাসিনাকে বিজয়ী করতে হবে

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে মাসব্যাপী নানা কর্মসূচী যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পালন করেছে জাতীয় শ্রমিক লীগ কক্সবাজার জেলা শাখা। বাঙালির জাতীয় শোকের মাসের শুরুতেই কর্মসূচী শুরু করে জেলা শ্রমিক লীগ। বিভিন্ন কর্মসূচী শেষে প্রধান কর্মসূচী হিসেবে ২৮ আগষ্ট দিনব্যাপী দোয়া মাহফিল, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভা, শ্রমজীবি মেহনতি মানুষের মাঝে খাবার বিতরণসহ আরো কিছু কর্মসূচী অনুষ্ঠিত হয়।

সকাল থেকে দোয়া মাহফিল, কক্সবাজার জেলা আওয়ামী লীগের কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে এ শ্রদ্ধা নিবেদন, এরপর শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দুপুরের শহরের গ্রীণলাইন চত্বরে শ্রমজীবি মেহনতি মানুষের মাঝে খাবার বিতরণ করা হয়।

জেলা শ্রমিক লীগের দপ্তর সম্পাদক ওসমান গণির সঞ্চালনায় ও জেলা ভারপ্রাপ্ত সভাপতি শফিকুল ইসলাম কালুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান।

বিশেষ অতিথি ছিলেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রেজাউল করিম,কক্সবাজার ৩ আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, কক্সবাজার-২ আসনের সংসদ আশেক উল্লাহ রফিক, জেলা মুক্তিযোদ্ধা লীগের উপদেষ্টা জাফর আলম চৌধুরী, সিনিয়র সাংবাদিক মোহাম্মদ আলী জিন্নাত, বীর মুক্তিযোদ্ধা আবু তাহের মেম্বার।

আলোচনায় সভায় বক্তারা বলেন, যৌবনের সোনালি সময় থেকে এদেশের মানুষের অধিকার আদায়ের সংগ্রামে নিজেকে আত্মনিয়োগ করেছিলেন জাতির জনক বঙ্গবন্ধুু শেখ মুজিবুর রহমান। শোষক শ্রেণীর রক্ষচক্ষু, জেল-জুলুম ও অমানুষিক অত্যাচারে শিকার হয়ে দেশ স্বাধীন করেছিলেন তিনি। কিন্তু পাকিস্তানি প্রেতাত্মরা তাকে সপরিবারে হত্যা করেছিলেন।

ব্ক্তারা আলো বলেন, বঙ্গবন্ধু সারাজীবন বাঙ্গালীদের জন্য একটি শোষণমুক্ত সোনার বাংলাদেশ গড়তে চেয়েছিলেন। ঘাতকের হাতে শহীদ হওয়ায় তিনি সেই স্বপ্ন পূরণ করতে পারেননি। কিন্তু তার সুযোগ্য কন্যা বিশ^নেত্রী শেখ হাসিনা নিজের মেধা, প্রজ্ঞা, যোগ্যতা ও দক্ষতা দিয়ে এক সময়ের তলাবিহীন ঝুড়ির এই দেশকে আজ উন্নত দেশের কাতারে নিয়ে গেছেন। ক্ষুধা-দারিদ্রমুক্ত ও উন্নয়নে বিশে^র রোল মডেল পরিণত করেছেন। আগামী ৪১ সালে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্য নিয়ে উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছেন শেখ হাসিনা। তার এই অগ্রযাত্রা অব্যাহত রাখতে বাংলাদেশের অস্তিত্ব রক্ষায় আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে শেখ হাসিনাকে আবার বিজয়ী করতে সকল ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

জাতীয় শোক দিবসে দলের মাসব্যাপী বিভিন্ন কর্মসূচী ও সাংগঠনিক বিষয় নিয়ে বক্তব্য রাখেন জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শফিউল্লাহ আনসারী।

তিনি বলেন, শ্রমজীবি মেহনতি মানুষের ভাগ্য উন্নয়নের লক্ষ্যে ৬৯ সালের ১২ অক্টোবর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় শ্রমিক লীগ প্রতিষ্ঠা করেছিলেন। তার ধারাবাহিকতায় রক্তের যোগ্য উত্তসূরী শেখ হাসিনা গার্মেন্টস সেক্টর ও বিভিন্ন কলকারখানা শ্রমিকদের জীবনমান উন্নয়নের কাজ করে যাচ্ছে।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, পেকুয়া উপজেলা সভাপতি নূরুল আবছার, মহেশখালী উপজেলা আহ্বায়ক আব্দু শুক্কুর, সদর উপজেলা সদস্য সচিব নেজাম উদ্দীন শাওন, রামু উপজেলা আহ্বায়ক শফিকুল আলম কাজল, মাতামুহুরি সাংগঠনিক উপজেলা আহ্বায়ক তোয়াছিন আনোয়ার জিহান, সদস্য সচিব নেয়ামত, চকরিয়া উপজেলা সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন ধলু, চকরিয়া পৌর শাখার সভাপতি মোঃ হামিদ, উখিয়া উপজেলা সদস্য মোঃ ইউনুছ ।

অন্যান্যে মধ্যে উপস্থিত ছিলেন, জেলা শ্রমিক লীগের যুগ্ম সম্পাদক ছৈয়দ রাসেদুল হক সোহেল, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, উপ-দপÍর সম্পাদক নূরুল আলম নূরু, ক্রীড়া সম্পাদক সিরাজুল করিম, উপ-প্রচার সম্পাদক মোঃ আরিফুর রহমান, সদস্য মোঃ গিয়াস উদ্দীন, কামরুল হাসান সোহেল, চকরিয়া উপজেলা সভাপতি বশির আহমদ, ঈদগাঁও মোঃ সাইফুল,রামু উপজেলা সদস্য সচিব মোঃ আমিন, মহেশখালী উপজেলা যুগ্ম আহŸায়ক মোস্তফা কামাল, উখিয়া উপজেলা যুগ্ম আহŸায়ক মোঃ সেলিম।

সারাদেশ-এর আরও খবর