তিন শীর্ষ গোলদাতাকে রেখে কাতারের বিশ্বকাপ দল ঘোষণা

  বিশেষ প্রতিনিধি    12-11-2022    176
তিন শীর্ষ গোলদাতাকে রেখে কাতারের বিশ্বকাপ দল ঘোষণা

ঘরের মাঠে প্রথম বিশ্বকাপকে সামনে রেখে ২৬ সদস্যের দল ঘোষণা করেছে আয়োজক কাতার। দলে রাখা হয়েছে দেশটির সর্বকালের সর্বোচ্চ তিন গোলদাতা আলমোয়েজ আলী, হাসান আল-হায়দোস ও আকরাম আফিফকে।

এদের মধ্যে সবচেয়ে অভিজ্ঞ হায়দোস। তিনি কাতারের হয়ে এ পর্যন্ত ১৬০ ম্যাচ খেলেছেন। যিনি মিডফিল্ডার হিসেবে খেলার পাশাপাশি উইঙ্গার হিসেবেও খেলতে পারদর্শী।

২০১৯ সালে কাতারকে এশিয়ান কাপ জেতাতে যেসকল খেলোয়াড় অবদান রেখেছিলেন তাদের অধিকাংশকেই স্কোয়াডে রেখেছেন কোচ ফেলিক্স সানচেজ। ২৬ জনের স্কোয়াডের অধিকাংশ খেলোয়াড়ই হয় কাতার স্টারস লিগে খেলেন অথবা চ্যাম্পিয়ন আল সাদের হয়ে খেলেন।

বিশ্বকাপে কাতার রয়েছে ‘এ’ গ্রুপে। এই গ্রুপের অপর তিন দল যথাক্রমে সেনেগাল, নেদারল্যান্ডস ও ইকুয়েডর। ২০ নভেম্বর রাত ১০টায় বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে ইকুয়েডরের মুখোমুখি হবে কাতার।

এরপর ২৫ নভেম্বর দ্বিতীয় ম্যাচে সন্ধ্যা ৭টায় সেনেগালের মুখোমুখি হবে কাতার। আর ২৯ নভেম্বর রাত ৯টায় গ্রুপপর্বের শেষ ম্যাচে কাতারের প্রতিপক্ষ নেদারল্যান্ডস।

কাতারের ২৬ সদস্যের বিশ্বকাপ দল: গোলরক্ষক: সাদ আলশেব, মেশাল বারশাম ও ইউসেফ হাসান।

ডিফেন্ডার: পেদ্রো মিগুয়েল, মুসাব খিদির, তারেক সালমান, বাসাম আল-রাউই, বোয়ালেম খুউখি, আবদেলকারিম হাসান, হোমাম আহমেদ ও জাসেম গাবের।

মিডফিল্ডার: আলী আসাদ, আসিম মোদিবো, মোহাম্মদ ওয়াদ, সালেম আল-হাজরি, মোস্তফা তারেক, করিম বৌদিয়াফ, আবদেলাজিজ হাতেম ও ইসমাইল মোহাম্মদ।

ফরোয়ার্ড: নায়েফ আলহাধরামি, আহমেদ আলায়েলদিন, হাসান আল হায়দোস, খালিদ মুনির, আকরাম আফিফ, আলমোয়েজ আলী ও মোহাম্মদ মুনতারি।

খেলাধুলা-এর আরও খবর