বিলাসী জীবন ছেড়ে তারেককে দেশে ফিরতে বিএনপির চাপ

  বিশেষ প্রতিনিধি    06-11-2022    203
বিলাসী জীবন ছেড়ে তারেককে দেশে ফিরতে বিএনপির চাপ

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডনে বিলাসী জীবনযাপন করছেন। সেখানে বসেই দলকে ব্যবহার করে টাকার বিনিময়ে কমিটি গঠন ও মনোনয়ন বাণিজ্য করছেন। এভাবেই বিপুল অর্থ-সম্পদের মালিক হচ্ছেন। তবে দেশে ফিরে আসা নিয়ে সম্প্রতি চাপের মুখে পড়েছেন তিনি। এ চাপ দিচ্ছেন খোদ বিএনপি নেতারাই। এমন পরিস্থিতিতে দলের সঙ্গে যোগাযোগই বন্ধ করে দিয়েছেন তারেক।

গত কয়েকদিনে বিএনপির একাধিক নেতা তারেক রহমানকে বলেছেন- অনেক হয়েছে এবার দেশে ফিরে আসেন। এ জবাবে তিনি বলেন- সময় হলেই আমি আসবো।

দলের সবশেষ স্থায়ী কমিটির বৈঠকেও তাকে বলা হয়েছে, আন্দোলনে জিততে হলে আপনাকে অবশ্যই দেশে ফিরে আসতে হবে। তবে এ ব্যাপারে কোনো মন্তব্য করেননি তারেক।

বিএনপির সিনিয়র নেতাদের ভাষ্য- বর্তমানে তারা বড় ধরনের রাজনৈতিক কর্মসূচি নিয়ে ব্যস্ত সময় পার করছেন। এখন তারেক রহমানের উচিত দেশে ফিরে দলকে প্রয়োজনীয় দিক-নির্দেশনা দেওয়া। কিন্তু তিনি লন্ডনে পালিয়ে থেকে একের পর এক ফাঁকা বুলি ছাড়ছেন। এতে দলের কোনো উপকার তো হচ্ছেই না, উল্টো তৃণমূলের নেতাকর্মীরা দিনদিন বিচ্ছিন্ন হয়ে পড়ছেন।

দলীয় সূত্রগুলো বলছে, তারেক লন্ডনে বিলাসী জীবনযাপন করছেন। দলের বিভিন্ন নেতার মাধ্যমে বিপুল পরিমাণ টাকাও পাচ্ছেন। তার কোনো চিন্তা নেই। তবে দেশে ফিরলে তার এই অঢেল আয় বন্ধ হয়ে যেতে পারে। সেই আশঙ্কা থেকেই বিলাসী জীবন ছেড়ে দেশে ফিরতে চান না তারেক।

এদিকে রাজনৈতিক বিশ্লেষকরা বলেন, বর্তমান পরিস্থিতিতে তারেক রহমান লন্ডনে পালিয়ে থেকে ভুল করছেন। তবে নেতাকর্মীরা তাকে যেভাবে চাপ দিচ্ছেন এতে বিএনপিতে নতুন সংকট সৃষ্টি করবে।

জাতীয়-এর আরও খবর