রোহিঙ্গাদের ফেরাতে জাপান সহযোগিতা অব্যাহত রাখবে, আশা মোমেনের

  বিশেষ প্রতিনিধি    11-01-2023    164
রোহিঙ্গাদের ফেরাতে জাপান সহযোগিতা অব্যাহত রাখবে, আশা মোমেনের

জাপান এই অঞ্চলে শান্তি ও স্থিতিশীলতার স্বার্থে রোহিঙ্গাদের দ্রুত প্রত্যাবাসনের লক্ষ্যে তাদের সহায়তা অব্যাহত রাখবে বলে আশা প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

মঙ্গলবার (১০ জানুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বাংলাদেশে নবনিযুক্ত জাপানি রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি আজ পররাষ্ট্র মন্ত্রণালয়ে তার সাথে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে মন্ত্রী এই প্রত্যাশার কথা জানান।

মোমেন জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গাদের বাংলাদেশ থেকে মিয়ানমারে প্রত্যাবাসনের লক্ষ্যে জাপানের অব্যাহত সমর্থনের প্রশংসা করেন।

বৈঠকালে তিনি মেট্রো রেল প্রকল্পসহ বিভিন্ন প্রকল্প বাস্তবায়নের জন্য কারিগরি ও আর্থিক সহায়তা প্রদানের জন্য জাপান সরকারকে ধন্যবাদ জানান।

পররাষ্ট্রমন্ত্রী জাপানকে বাংলাদেশের একক বৃহত্তম দ্বিপাক্ষিক উন্নয়ন সহযোগী এবং বাণিজ্য ও বিনিয়োগের জন্য একটি গুরুত্বপূর্ণ দেশ দেশ হিসেবে অভিহিত করেন।

তারা বাংলাদেশে অবকাঠামো উন্নয়ন, দ্বিপাক্ষিক বাণিজ্য, বাংলাদেশে বিশেষ করে বিশেষ অর্থনৈতিক অঞ্চলে জাপানি বিনিয়োগ এবং মানবসম্পদ উন্নয়নে টোকিওর সহায়তা নিয়ে আলোচনা করেছেন।

মন্ত্রী আশা প্রকাশ করেন, নতুন রাষ্ট্রদূতের দায়িত্ব পালনের মেয়াদে দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছবে।

জাতীয়-এর আরও খবর