মামুনুল হকের ৫ মামলায় জামিন

  বিশেষ প্রতিনিধি    03-05-2023    94
মামুনুল হকের ৫ মামলায় জামিন

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে সংঘর্ষ ও ভাঙচুরের অভিযোগে করা পৃথক পাঁচটি মামলায় খেলাফত মজলিশের যগ্ন মহাসচিব মামুনুল হককে জামিন দিয়েছেন হাইকোর্ট। এসব মামলার মধ্যে চারটি রাজধানীর পল্টন থানার এবং একটি চট্টগ্রামের হাটহাজারী থানার। তাঁর পৃথক আবেদনের পরিপ্রেক্ষিতে আজ বুধবার বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের বেঞ্চ এই জামিন দেন। মামুনুল হকের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট হেলাল উদ্দিন মোল্লা। মামলাগুলো ২০২১ সালে দায়ের করা হয়।

হেলাল উদ্দিন মোল্লা সাংবাদিকদের বলেন, তাঁর বিরুদ্ধে মোট ৪১টি মামলা রয়েছে। এর মধ্যে ১২টি মামলায় গ্রেপ্তারের আগেই জামিন পেয়েছিলেন। আজ পাঁচটিতে জামিন পেলেন। মামুনুল হকের কারামুক্তির জন্য বাকি ২৪টি মামলায় জামিন প্রয়োজন। ২০২১ সালের ১৮ এপ্রিল মামুনুল হককে গ্রেপ্তার করে পুলিশ। সেই থেকে তিনি কারাগারে রয়েছেন।

মামুনুল হকের বিরুদ্ধে করা ৪১টি মামলার মধ্যে মতিঝিল থানায় করা ৪টি, পল্টন থানায় ৯টি, নারায়ণগঞ্জের সোনারগাঁও থানায় ৩টি, সিদ্ধিরগঞ্জে ৩টি, হাটহাজারী মডেল থানায় ৮টি, খুলনার সোনাডাঙ্গা থানায় ১টি, কুমিল্লার চান্দিনা থানায় ১টি, রাজধানীর ভাটারা থানায় ১টি, মোহাম্মদপুর থানায় ১টি, দারুস সালাম থানায় ৫টি ও মিরপুর মডেল থানায় ৩টি। এ ছাড়া তাঁর বিরুদ্ধে ঢাকার বিশেষ ট্রাইব্যুনালেও দুটি মামলা দায়ের হয়েছে।

জাতীয়-এর আরও খবর