ঢাকায় আরও ১৫ কোম্পানির বাসে ই-টিকেট

এ নিয়ে ৪৫টি কোম্পানির ২ হাজার ৩৫৪টি বাস ই টিকেটিংয়ের আওতায়

  বিশেষ প্রতিনিধি    09-01-2023    215
ঢাকায় আরও ১৫ কোম্পানির বাসে ই-টিকেট

অতিরিক্ত ভাড়া আদায় ঠেকাতে ঢাকায় আরও ১৫টি পরিবহন কোম্পানির ৭১১টি বাসে ই-টিকিটিং ব্যবস্থা চালুর সিদ্ধান্ত নিয়েছে মালিক সমিতি।

ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ সোমবার ইস্কাটনে সমিতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই ১৫টি কোম্পানি মোহাম্মদপুর, গাবতলী ও আজিমপুর থেকে ঢাকার বিভিন্ন গন্তব্যে যাত্রী পরিবহন করে। মঙ্গবার থেকে এসব গাড়ি ই-টিকেটে যাত্রী নেবে।

এর আগে প্রথম ধাপে মিরপুরকেন্দ্রিক ৩০টি বাস কোম্পানিকে ই-টিকিটিংয়ের আওতায় আনা হয়েছিল। দ্বিতীয় ধাপের ১৫টি মিলিয়ে মোট ৪৫টি কোম্পানি ই-টিকিট ব্যবস্থা চালু হতে যাচ্ছে।

এনায়েত উল্যাহ জানান, ঢাকা ও আশপাশের শহরগুলোর মধ্যে মোট ৯৭টি কোম্পানির ৫ হাজার ৬৫০টি বাস যাত্রী পরিষেবা দেয়। এরমধ্যে ৪৫টি কোম্পানির ২ হাজার ৩৫৪টি বাস ই টিকেটিংয়ের আওতায় এল।

সমিতির মহাসচিব বলেন, “বাকি গাড়িতে ই-টিকিটিং কার্যকর করার লক্ষ্যে সমিতির তিনটি ভিজিল্যান্স টিম প্রতিদিন কার্যক্রম পরিচালনা করছে। এ ছাড়া সমিতি থেকে নিয়োগ করা ৯ জন স্পেশাল চেকার প্রতিদিন রোডে মনিটরিং করছে।”

যেসব বাস এখনো নিয়মের মধ্যে আসেনি, তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও তথ্য দেন তিনি।

অন্যদের মধ্যে ঢাকা পরিবহন মালিক সমিতির সভাপতি আজমল উদ্দিন আহমেদ, সিনিয়র সহ-সভাপতি শফিকুল ইসলাম খোকন এবং সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

জাতীয়-এর আরও খবর