এক দফা ঘোষণার পর হত্যাকাণ্ড শুরু করেছে বিএনপি: কাদের

  বিশেষ প্রতিনিধি    21-07-2023    95
এক দফা ঘোষণার পর হত্যাকাণ্ড শুরু করেছে বিএনপি: কাদের

ক দফা ঘোষণার পর বিএনপি সারাদেশে সহিংসতা ও হত্যাকাণ্ড শুরু করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার (২১ জুলাই) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সভায় এ কথা বলেন তিনি।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমরা সংবিধান লঙ্ঘন করতে পারি না। আমাদের নির্বাচন আমরা করবো, সংবিধান অনুযায়ী করবো। এক দফা ঘোষণার পর থেকে সারাদেশে সহিংসতা শুরু হয়েছে।

তিনি বলেন, কুমিল্লার লাকসাম উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি, খুলনায় সমাবেশ শেষে বাড়ি ফেরার পথে আজাদ শেখকে হত্যা করলো বিএনপি। হত্যার শিকার হচ্ছে আওয়ামী লীগ নেতাকর্মীরা, আর বিএনপি চিরাচরিতভাবে মিথ্যাচার করছে।

বিশ্ব রাজনীতিতে গভীর সংকট চলছে মন্তব্য করে কাদের বলেন, রাশিয়া ইউক্রেন যুদ্ধের কারণে নানা রকম মোড় নিচ্ছে বিশ্বরাজনীতি।এখন এই অবস্থায় দেখছি বিশ্বে নেতৃত্বস্থানীয় দেশগুলোর মাথাব্যথা বাংলাদেশ। কিছু ইন্সিডেন্ট ঘটে, তবে সেটা কি তাদের দেশে ঘটে না। আমাদের এখানে কী হবে সেটা নিয়ে তাদের আগ্রহ বেশি।

ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনের বিষয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বনানীর ঘটনা কে ঘটাল? আমরা কেন ঘটাব? আমরা প্রার্থীকে প্রার্থী হিসেবে দেখি। আমরা ব্যবস্থা নিচ্ছি। এই ব্যাপারটা নিয়ে তোলপাড়।

তিনি বলেন, আমি গতকাল ব্রিটিশ হাইকমিশনারকে বললাম, তুমি এই শহরে কতদিন আছো? সে বললো তিন মাস। আমি তাকে জিজ্ঞেস করলাম, তুমি কতটি বিশৃঙ্খলা দেখেছো। আসলে বিএনপি নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছে।

কাদের বলেন, সবার সাথে আলোচনা করলাম তারা কেউই বললো না, তত্ত্বাবধায়ক সরকার দরকার, সংসদ বিলুপ্ত করতে হবে, শেখ হাসিনাকে পদত্যাগ করতে হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীকে তারা পদত্যাগ করতে বলে। তাহলে আলোচনাটা করবে কার সাথে? তখন আর কিছু বলেনি।

দুই দিনের কর্মসূচি সম্পর্কে জানিয়ে তিনি বলেন, আগামী ৩০ তারিখ আমরা তৃণমূল পর্যায়ে বৈঠক করবো গণভবনে। আর রংপুরে ২ তারিখে আমাদের কর্মসূচি অনুষ্ঠিত হবে

জাতীয়-এর আরও খবর