সবই আল্লাহর ইচ্ছা: সাহাবুদ্দিন চুপ্পু

  বিশেষ প্রতিনিধি    12-02-2023    174
সবই আল্লাহর ইচ্ছা: সাহাবুদ্দিন চুপ্পু

নির্বাচন কমিশন ভবনে দলের নেতাকর্মীদের সঙ্গে মোহাম্মদ সাহাবুদ্দিন চুপ্পু (সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ডানে)

বাংলাদেশের ২২তম রাষ্ট্রপতি পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) সাবেক কমিশনার মোহাম্মদ সাহাবুদ্দিন চুপ্পু। রবিবার (১২ ফেব্রুয়ারি) সকালে দলের কয়েকজন জ্যেষ্ঠ নেতাকে সঙ্গে নিয়ে নির্বাচন কমিশনে গিয়ে নিজের সই করা মনোনয়নপত্র জমা দেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের এই সদস্য। এসময় তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সৃষ্টিকর্তাকে স্মরণ করেন সাবেক এই জেলা ও দায়রা জজ।

এদিন রাষ্ট্রপতি পদে মনোনয়নে প্রস্তাবক হিসেবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং সমর্থক হিসেবে ড. হাছান মাহমুদ স্বাক্ষর করেন।

পরে উপস্থিত সাংবাদিকদের সামনে মোহাম্মদ সাহাবুদ্দিনের সংক্ষিপ্ত পরিচয় তুলে ধরেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তার বক্তব্যের পর সাংবাদিকরা সাহাবুদ্দিন চুপ্পুর প্রতিক্রিয়া জানতে চান। তবে ওবায়দুল কাদের তাতে বাধা দেন। তিনি বলেন, ‘রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ার আগে তিনি (সাহাবুদ্দিন চুপ্পু) প্রতিক্রিয়া জানাতে পারবেন না। এটা (প্রতিক্রিয়া জানানো) ঠিক না।’ এসময় তার কথার সঙ্গে সহমত পোষণ করেন ড. হাছান মাহমুদও।

পরে ভবন থেকে বেরিয়ে যাওয়ার সময় একের পর এক অনুরোধের মধ্যে মোহাম্মদ সাহাবুদ্দিন বলেন, ‘সবকিছু আল্লাহর ইচ্ছা। এখন কোনও প্রতিক্রিয়া নাই। সর্বশক্তিমান আল্লাহর ইচ্ছা।’

রাষ্ট্রপতি নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের দিন আজ রবিবার (১২ ফেব্রুয়ারি)। এদিন সকাল ১০টা থেকে বিকাল ৪টার মধ্যে নির্বাচন কর্মকর্তার (সিইসি) দফতরে মনোনয়নপত্র জমা দেওয়া যাবে। বিকাল ৪টার মধ্যে আর কেউ মনোনয়ন জমা না দিলে বা আর কোনও প্রার্থী না থাকলে একক প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় রাষ্ট্রপতি নির্বাচিত হবেন সাহাবুদ্দিন চুপ্পু।

আর একাধিক প্রার্থী থাকলে তফসিল অনুযায়ী, সংসদের অধিবেশন কক্ষে ভোট অনুষ্ঠিত হবে ১৯ ফেব্রুয়ারি দুপুর ২টা থেকে বিকাল ৫টার মধ্যে। বাংলাদেশে সংসদীয় গণতন্ত্রে রাষ্ট্রপতি নির্বাচনে ভোট দেন সংসদ সদস্যরাই। সেক্ষেত্রেও জাতীয় সংসদের ৩৫০টি আসনের সংসদে আওয়ামী লীগের সদস্য সংখ্যা এখন ৩০৫। তাই এ কথা নিশ্চিতভাবে বলাই যায়, টানা দুইবারের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের পর বঙ্গভবনের বাসিন্দা হতে যাচ্ছেন মোহাম্মদ সাহাবুদ্দিনই।

জাতীয়-এর আরও খবর