গাড়িতে করে বাড়ি পাঠালেন পলক, ঘর দেওয়ার প্রতিশ্রুতি

ফুটপাতে থাকা নারী উদ্ধার

  বিশেষ প্রতিনিধি    08-01-2023    163
গাড়িতে করে বাড়ি পাঠালেন পলক, ঘর দেওয়ার প্রতিশ্রুতি

বেসরকারি একটি টেলিভিশনে প্রচারিত প্রতিবেদন দেখে নিজ এলাকার এক অসহায় নারীকে উদ্ধার করেছেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

রোববার (৮ জানুয়ারি) রাজধানীর কারওয়ান বাজারের পেট্রোবাংলার পার্শ্ববর্তী ফুটপাত থেকে তাকে খুঁজে বের করেন প্রতিমন্ত্রী।

ওই নারীর নাম সাজেদা খাতুন। তার বাড়ি নাটোরের সিংড়া উপজেলার ১নং সুকাশ ইউনিয়নের হাসপুকুরিয়া গ্রামে। নিজের বসতভিটার জমি নিয়ে ঝামেলায় পড়ে এলাকাছাড়া হন তিনি।

এদিকে, ফুটপাত থেকৈ সাজেদা খাতুনকে উদ্ধারের পর তাৎক্ষণিক ওই নারীকে নগদ ২০ হাজার টাকা এবং শীতবস্ত্র দেন প্রতিমন্ত্রী। পরে নিজের গাড়িতে করে গ্রামে পাঠানোর ব্যবস্থা করেন।

এছাড়া এলাকায় বসতভিটার জমির ঝামেলা মিটিয়ে তাকে সেখানে ঘর তৈরি করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন প্রতিমন্ত্রী। পাশাপাশি ওই নারীকে স্বাবলম্বী করতে নগদ তিন লাখ টাকা সহায়তা দেওয়ার ঘোষণা দেন তিনি। সাজেদার সন্তানদের জন্যও সার্বিক সহযোগিতা করবেন বলেও জানিয়েছেন জুনাইদ আহমেদ পলক।

এদিকে, ফুটপাতে সাজেদাকে খুঁজতে গিয়ে সেখানে শীতের দিনে কষ্টে দিনাতিপাত করা প্রায় দুই শতাধিক অসহায় মানুষের মাঝে কম্বল বিতরণ করেছেন প্রতিমন্ত্রী পলক। এসময় তাদেরকে নিজের মোবাইল নম্বর সংবলিত কার্ড দেন এবং প্রয়োজনে যোগাযোগ করতে বলেন।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, সিংড়া উপজেলায় গৃহহীনদের জন্য আমরা এক হাজার ৩৯০টি ঘর করে দিয়েছি। আরও ৩৮৫ জনকে ঘর দেওয়া হচ্ছে। অথচ আমার এলাকায় সাজেদা খাতুনের মতো অসহায় মায়ের ঘর হবে না, এটা হতে পারে না। আমরা তার ঘর ও স্বাবলম্বী হতে যা যা করা দরকার, সব করে দেবো।

জাতীয়-এর আরও খবর