নাইক্ষ‍‍্যংছড়ি সীমান্তে ৪ দিন গুলির আওয়াজ নেই, তবে আতংক কাটেনি এখনও

  বিশেষ প্রতিনিধি    27-10-2022    180
নাইক্ষ‍‍্যংছড়ি সীমান্তে ৪ দিন গুলির আওয়াজ নেই, তবে আতংক কাটেনি এখনও

নাইক্ষ‍‍্যংছড়ি সীমান্তে ৪ দিন গুলির আওয়াজ নেই, তবে আতংক কাটেনি এখনও। স্থানীয় বাসিন্দারা আরো জানান, নাইক্ষ্যংনছড়ি-মিয়ানমার সীমান্ত গোলাগুলি,আর্টিলারি মর্টারশেল বিস্ফোরণের আওয়াজ বিহীন চারদিন অতিবাহিত হলো।

রোববার ভোর থেকে বুধবার রাত ৮টা পযর্ন্ত মিয়ানমারের ভেতর থেকে বাংলাদেশে কোন বিস্ফোরণের আওয়াজ না আসাতে অনেকের মনে খুশির আমেজ দেখা দেয় ।

গত চারদিন ধরে ঘুমধুম থেকে দৌছড়ির লেবুছড়ি পযর্ন্ত ৪০ কিলোমিটারে যত গুলো সীমান্ত পিলার রয়েছে তা বতর্মানে একেবারেই শান্ত রয়েছে।

তুমব্রুর তিন নং ওয়ার্ডের ইউপি সদস্যর মোঃ আলম বলেন, আমাদের সীমান্ত এরিয়া একদম শান্ত, বর্তমান পরিস্থিতিতে মানুষের মনে স্বস্তি এসেছে, আবার চিন্তাও আছে। আবার কখন হট্টগোল শুরু হয়।

নাইক্ষ্যংতছড়ি সদর ইউপি চেয়ারম্যান নুরুল আবছার বলেন তার এলাকার সীমান্ত বেশ ভালো আছে, কোন শব্দ মিয়ানমার থেকে ভেসে আসার খবর তার কাছে নেই।

জামছড়ির রহমান জানান, তাদের এলাকার সীমান্ত পিলার একেবারেই টান্ডা রয়েছে চারদিন ধরে।

দৌছড়ি ইউনিয়নের ৫০পিলারের কাছাকাছি থাকা কৃষক মোঃ কামাল জানান তাদের এলাকায় কোন ফোটা ফুটির আওয়াজ মিয়ানমার অভ্যন্তর থেকে আসেনি তবে মানুষের মাঝে আতঙ্ক রয়েছে, তবে কখন জানি না কি হয়?

চাকঢালা চেরারমাঠের করিম বলেন শান্ত আছে তাদের সীমান্ত এলাকা, বর্তমানে সীমান্ত দিয়ে গুলির আওয়াজের পরিবর্তে মিয়ানমারের ভিতর থেকে বিভিন্ন প্রকার পাখির শব্দ ভেসে আসছে বাংলাদেশের অভ্যন্তরে। ফলে সীমান্তে বসবাসকারী মানুষ কিছুটা ভারসা পাচ্ছে।

সারাদেশ-এর আরও খবর