ধনসম্পদ কালসাপ হয়ে দাঁড়াবে যাকাত-ফিতরা না দিলে : জেলা পরিষদ চেয়ারম্যান মার্শাল

টেকপাড়া সোসাইটির উদ্যোগে হতদরিদ্র মানুষের মাঝে ইফতার ও ঈদ সামগ্রী বিতরণ

  বিশেষ প্রতিনিধি    16-04-2023    98
ধনসম্পদ কালসাপ হয়ে দাঁড়াবে  যাকাত-ফিতরা না দিলে  : জেলা পরিষদ চেয়ারম্যান মার্শাল

কক্সবাজার শহরের ঐতিহ্যবাহী সামাজিক সংগঠন টেকপাড়া সোসাইটির উদ্যোগে হতদরিদ্র মানুষের মাঝে ইফতার ও ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে। শনিবার বিকালে টেকপাড়া জামে মসজিদ মাঠে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান শাহিনুল হক মার্শাল। তিনি বলেন, “দান করলে কমে না। সঠিকভাবে যাকাত-ফিতরা দিলে বাংলাদেশে কোন মানুষ গরীব থাকবে না। কিন্তু সামর্থ্য থাকা সত্ত্বেও অনেকেই যাকাত দিই না। এই ধনসম্পদ পরকালে কালসাপ হয়ে দাঁড়াবে। তাই আর্ত মানবতার সেবা যারা করেন তাঁরাই প্রকৃত মুমিন। মানবসেবা করলে আল্লাহর নৈকট্য লাভ করা যায়।”

টেকপাড়া সোসাইটির সভাপতি এম. জাহেদ উল্লাহর সভাপতিত্বে ও সহ-সভাপতি মাহবুবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার পৌরসভার সাবেক মেয়র সওয়ার কামাল, বিশিষ্ট ব্যাংকার আবু মোহাম্মদ সানা উল্লাহ, আবুল হাসান ছোট মিয়া, এহসানুল করিম, টেকপাড়া জামে মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মমতাজুল হক, জেলা পরিষদের কর্মকর্তা আমান উল্লাহ, শাহজালাল ইসলামী ব্যাংকের ম্যানেজার মাসুদুর রহমান, এনজিও কর্মকর্তা আবু মোহাম্মদ কাউসার ও সোসাইটির উপদেষ্টা কাউসার আলম।

এতে স্বাগত বক্তব্য রাখেন টেকপাড়া সোসাইটির সাধারণ সম্পাদক শেখ আশিকুজ্জামান।

টেকপাড়া সোসাইটির সভাপতি এম. জাহেদ উল্লাহ বলেন, “২০১৬ সাল থেকে টেকপাড়া সোসাইটি এলাকার উন্নয়ন ও আর্ত-মানবতার সেবায় কাজ করে যাচ্ছে। যার ধারাবাহিকতায় এই উদ্যোগ। ঈদ পর্যন্ত এই মানবিক কার্যক্রম অব্যাহত থাকবে। ”

এসময় উপস্থিত ছিলেন টেকপাড়া সোসাইটির সিনিয়র সহ-সভাপতি আলাউদ্দিন, মিজানুর রহমান, জসিম উদ্দিন, এমরান, যুগ্ম সাধারণ সম্পাদক জাবেদ উল্লাহ, আজিজ রাসেল, শাহ আলম, সাংগঠনিক ফয়সাল উল আলম, জসিম উদ্দিন, জামাল উদ্দিন বাবু, আবদুল্লাহ আল মামুন, সাইফুল ইসলাম, রিসাত, আসাদ, তাহসিন, আকিব, রাফসান, রাব্বী, শিহাবসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সারাদেশ-এর আরও খবর