হোয়ানকের ঐতিহাসিক তাফসীর মাহফিল শান্তিপূর্ণভাবে সম্পন্ন, সকলের প্রতি কৃতজ্ঞতা

  বিশেষ প্রতিনিধি    08-03-2023    372
হোয়ানকের ঐতিহাসিক তাফসীর মাহফিল শান্তিপূর্ণভাবে সম্পন্ন, সকলের প্রতি কৃতজ্ঞতা

মহেশখালী উপজেলার অন্যতম বৃহৎ সামাজিক সংগঠন হোয়ানক ইসলামি সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগে আয়োজিত আলোচিত তাফসীরুল কোরআন মাহফিল শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়েছে। গত ৫ ও ৬ মার্চ হোয়ানক ইসলামিয়া দাখিল মাদ্রাসা মাঠে দুইদিন ব্যাপী এই তাফসীর মাহফিলে তাফসীর পেশ করেছেন বর্তমান সময়ের সবচেয়ে আলোচিত বক্তা, বিশিষ্ট ইসলামি গবেষক ড. এনায়েত উল্লাহ আব্বাসী। এছাড়া আরো তাফসীর পেশ করেন আরেক আলোচিত বক্তা, বিশিষ্ট গবেষক ড. লুৎফুর রহমান ও চট্টগ্রামের তরুণ বক্তা ড. মহীউদ্দীন।

জানা গেছে, এই তাফসীর মাহফিল বাস্তবায়নে নানা প্রতিবন্ধকতা ছিলো। এর মধ্যে ছিলো একটি বড় অনিশ্চয়তা। সেটি হলো- আকস্মিক বড়ভাইয়ের মৃত্যুজনিত কারণে প্রধান বক্তা ড. এনায়েত উল্লাহ আব্বাসীর আগমণ হঠাৎ কিছুটা অনিশ্চিত হয়ে যায়। তবে ওনার ঐকান্তিক আন্তরিকতায় আগমণ নিশ্চিত হয়। পরদিন হলেও তিনি ওয়াদামাফিক আগমণ করেছেন এবং যথা সময় তাফসীর পেশ করেন। এতে তাঁর ওয়াজ শুনতে অধীর অপেক্ষায় থাকা লোকজন খুবই খুশি হয়েছেন।

আয়োজক কর্তৃপক্ষ জানিয়েছেন, ড. এনায়েত উল্লাহ আব্বাসীসহ কোন বক্তা দরদাম করে হাদিয়া চাননি। আয়োজক কর্তৃপক্ষ সামর্থ্য মতো হাদিয়া প্রদান করেছেন। এর মধ্যে ড. এনায়েত উল্লাহ আব্বাসী হেলিকপ্টার ভাড়া করে আসলেও তিনি হেলিকপ্টারের ভাড়া নেননি। তিনি নিজস্ব তহবিল থেকে হেলিকপ্টার ভাড়া দিয়ে এসে ওয়াদা রক্ষা করেছেন। এমনকি হাদিয়াও এক টাকা দাবি করেননি। কমিটি সামর্থ্য মতো ওনাকে হাদিয়া দিয়েছেন। সর্বোপরি ওনার এমন সুন্দর আচরণে মহেশখালীর সর্বস্তরের মানূষ খুবই খুশি হয়েছেন। সকলে তাঁর এই গুণাবলির জন্য ব্যাপক প্রশংসা করেছেন।

এই তাফসীর মাহফিল বাস্তবায়নে সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন, সরকারিদলসহ সব রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, স্থানীয় সাধারণ লোকজন ও কমিটির সদস্যরা আন্তরিকভাবে সহযোগিতা করেছেন বলে জানিয়েছেন কর্তৃপক্ষ। এই জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন বাস্তবায়ন কমিটি। ভবিষ্যতেও এমন সহযোগিতা প্রত্যাশা করেছেন তারা।

সারাদেশ-এর আরও খবর