কক্সবাজার বায়তুশ শরফ হাসপাতালের কার্যনির্বাহী কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

  বিশেষ প্রতিনিধি    09-11-2022    149
কক্সবাজার বায়তুশ শরফ হাসপাতালের কার্যনির্বাহী কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

ত ০৮ নভেম্বর ২০২২ খ্রি. মঙ্গলবার কক্সবাজার বায়তুশ শরফ হাসপাতালের কার্য্যনির্বাহী কমিটির মাসিক সভা হাসপাতালের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপ¯িত ছিলেন রাহ্Ÿারে বায়তুশ শরফ আল্লামা শায়খ মুহাম্মদ আব্দুল হাই নদ্ভী (ম.জি.আ.) পীর ছাহেব, বায়তুশ শরফ। সভাপতিত্ব করেন কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্স এর সম্মানিত মহাপরিচালক ও হাসপাতাল কার্য্যনির্বাহী কমিটির সাধারণ সম্পাদক শিক্ষাবিদ এম. এম. সিরাজুল ইসলাম।

সভায় হাসপাতাল কার্য্যনির্বাহী কমিটির সম্মানিত সদস্যবৃন্দের মধ্যে উপ¯িত ছিলেন হাসপাতাল কার্য্যনির্বাহী কমিটির সম্মানিত সহ সভাপতি বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব আলহাজ¦ রফিকুল হুদা চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা জনাব এস.এম. কামাল উদ্দিন, ট্রেজারার ও বিশিষ্ট দন্ত বিশেষজ্ঞ জনাব ডা. মোহাম্মদ বশীর আহমেদ, নির্বাহী সদস্য ও শিশু বিশেষজ্ঞ জনাব ডা. এম. এন. আলম, বিশিষ্ট ব্যবসায়ী জনাব আলহাজ¦ মাহফুজুল ইসলাম, কক্সবাজার সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের অবসর প্রাপ্ত সিনিয়র শিক্ষক জনাব ফরিদ আহমেদ, রাখাইন কমিউনিটি লিডার জনাব অংক্য চিন মেশাং, বিশিষ্ট আলেমেদ্বীন জনাব মাওলানা নজরুল ইসলাম, কক্সবাজার প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক কক্সবাজার এর ভারপ্রাপ্ত সম্পাদক জনাব মোহাম্মদ মুজিবুল ইসলাম । এছাড়াও হাসপাতালের কর্মকর্তাবৃন্দের মধ্যে উপ¯িত ছিলেন ম্যানেজার (প্রোগ্রাম এন্ড অপারেশন) জনাব শহীদ উদ্দিন মাহমুদ, অর্থ ও প্রশাসনিক কর্মকর্তা জনাব মো. দেলোয়ার হোসেন এবং ক্যাশিয়ার (ভারপ্রাপ্ত) জনাব সোলেন চাকমা প্রমুখ।

পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে সভার কার্যক্রম আরম্ভ হয়। সভার সভাপতি ও কার্য্যনির্বাহী কমিটির সম্মানিত সাধারণ সম্পাদক জনাব এম. এম. সিরাজুল ইসলাম প্রধান অতিথিকে হাসপাতালের সার্বিক কার্যক্রমের অগ্রগতি, হাসপাতালের চলমান কার্যক্রম সমূহ এবং ভবিষ্যত পরিকল্পনা সমূহ অবহিত করেন। সভায় হাসপাতালের সেবার মান উন্নয়নকল্পে নতুন অত্যাধুনিক কেবিন সংযোজন, আউটডোরের চিকিৎসা ব্যব¯ার উন্নয়ন ও রিনোভেশন, চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারীদের জন্য ডরমিটরি ¯াপন, হাসপাতালে ডায়াবেটিক বিভাগ চালু করা, ডায়াবেটিক রেটিনোপ্যাথি বিভাগ চালু করা, মহেশখালী, বাঁশখালি, আখতারাবাদ, পটিয়া, খাগড়াছড়িতে ভিশন সেন্টার ¯াপন, হাসপাতালের নিজস্ব ক্যান্টিন চালু ও ওয়্যারহাউজ ¯াপন সহ বেশ কিছু উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে রাহ্Ÿারে বায়তুশ শরফ আল্লামা শায়খ মুহাম্মদ আব্দুল হাই নদ্ভী (ম.জি.আ.) পীর ছাহেব, বায়তুশ শরফ বলেন- কক্সবাজার বায়তুশ শরফ হাসপাতাল আর্ত-মানবতার সেবায় কাজ করা একটি মানবিক প্রতিষ্ঠান। বায়তুশ শরফের পীর মুর্শিদের এক অনন্য কীর্তি ও কক্সবাজারবাসীর জন্য অমূল্য উপহার এই কক্সবাজার বায়তুশ শরফ হাসপাতাল। জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে মানুষের সেবা ও কল্যাণে কাজ করে যাওয়া হাতে গোনা যে কয়েকটি প্রতিষ্ঠান বাংলাদেশে রয়েছে তার মধ্যে কক্সবাজার বায়তুশ শরফ হাসপাতাল অন্যতম। হাসপাতালের বিগত সময়ের অর্জন সমূহ জেনে আমি অত্যন্ত খুশি হয়েছি। হাসপাতালের আগত রোগীদের সেবার মান উন্নয়নে সম্মানিত সাধারণ সম্পাদক ও কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্স এর মহাপরিচালক শিক্ষাবিদ এম. এম. সিরাজুল ইসলাম সাহেব আমাকে সার্বিক কার্যক্রমের অগ্রগতির যে বর্ণনা দিয়েছেন তা নি:সন্দেহে প্রশংসার দাবিদার। আমি আশা করব প্রতিষ্ঠানের সেবার মান উন্নয়নে যে পরিকল্পনা সমূহ গ্রহণ করা হয়েছে তা অতি দ্রুত বাস্তবায়ন করা হবে। এছাড়া মহেশখালী, বাঁশখালি, আখতারাবাদ, পটিয়া, খাগড়াছড়িতে ভিশন সেন্টার ¯াপনেও তিনি গুরত্বারোপ করেন। পরিশেষে তিনি হাসপাতালের সমৃদ্ধি ও উন্নতি এবং হাসপাতালের কার্য্যনির্বাহী কমিটির সম্মানিত সদস্যবৃন্দ, চিকিৎসক, নার্স, কর্মকর্তা-কর্মচারীদের সুস্বা¯্য কামনা করে দুয়া ও মুনাজাত পরিচালনা করেন।

সারাদেশ-এর আরও খবর