শাহীন উদ্দিন কক্সবাজারের নতুন জেলা জজ

  বিশেষ প্রতিনিধি    17-08-2023    96
শাহীন উদ্দিন কক্সবাজারের নতুন জেলা জজ

কক্সবাজারের নতুন জেলা ও দায়রা জজ পদে মোহাম্মদ শাহীন উদ্দিন-কে নিয়োগ দেওয়া হয়েছে। বুধবার (১৬ আগস্ট) আইন ও বিচার বিভাগের বিচার শাখা-৩ এর উপসচিব (প্রশাসন-১) মোহাম্মদ ওসমান হায়দার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বিচারক মোহাম্মদ শাহীন উদ্দিন সহ একই পদমর্যাদার ১৯ জন বিচার বিভাগীয় কর্মকর্তাকে দেশের বিভিন্ন আদালতের বিচারক পদে পদায়ন করা হয়। পদায়নকৃত বিচারকদের আগামী ২০ আগস্টের মধ্যে বর্তমান কর্মস্থলের জ্যেষ্ঠ কর্মকর্তার নিকট দায়িত্ব হস্তান্তর করে নতুন পদায়ন করা কর্মস্থলে যোগদান করতে বলা হয়েছে।

কক্সবাজারে জেলা ও দায়রা জজ পদে নিয়োগ পাওয়া বিচারক মোহাম্মদ শাহীন উদ্দিন বর্তমানে খাগড়াছড়ি’র জেলা ও দায়রা জজ পদে কর্মরত আছেন। তিনি বিসিএস (জুডিসিয়াল) ১৮তম ব্যাচের একজন সদস্য। তিনি এর আগে কক্সবাজার জেলা জজশীপে যুগ্ম জেলা ও দায়রা জজ পদে দায়িত্ব পালন করছিলেন।

বিচারক মোহাম্মদ শাহীন উদ্দিন চট্টগ্রাম জেলার পটিয়া উপজেলার বাসিন্দা। তিনি কক্সবাজার জেলা সদর হাসপাতালের সাবেক আরএমও ডা. সুলতান আহমদ সিরাজী’র জামাতা।

বিচারক মোহাম্মদ শাহীন উদ্দিন কক্সবাজারে যোগদান করলে তিনি হবেন কক্সবাজারের ১৭তম জেলা ও দায়রা জজ। গত ১০ আগস্ট কক্সবাজারের ১৬তম সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল কক্সবাজারের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মোহাম্মদ সাইফুল ইলাহী’র কাছে দায়িত্ব হস্তান্তর করে তিনি গত ১৪ আগস্ট আইন ও বিচার বিভাগে সংযুক্ত কর্মকর্তা হিসাবে যোগদান করেন। সদ্য বিদায়ী কক্সবাজারের সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল তাঁর দীর্ঘ ৩২ বছরের চাকুরী জীবনের শেষ করে গত ১৫ আগস্ট তিনি অবসর উত্তর ছুটিতে (পিআরএল) যান। তিনি ছিলেন বিসিএস (জুডিসিয়াল) ১০ম ব্যাচের একজন সদস্য।

সারাদেশ-এর আরও খবর