কক্সবাজারে ভোট গ্রহণ কর্মকর্তাদের দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন

  বিশেষ প্রতিনিধি    07-06-2023    94
কক্সবাজারে ভোট গ্রহণ কর্মকর্তাদের দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন

কক্সবাজার পৌর নির্বাচনে ভোট গ্রহণ কর্মকর্তাদের দুই দিনব্যাপী নির্বাচনী প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন হয়েছে।

আগামী ১২ জুন অনুষ্টিত হতে যাওয়া কক্সবাজার পৌরসভার সাধারণ নির্বাচনে ভোট গ্রহণকারী কর্মকর্তা হিসেবে নিয়োগ পাওয়া কর্মকর্তাদের জন্য এ প্রশিক্ষণের আয়োজন করেছে জেলা নির্বাচন অফিস ও কক্সবাজার সদর উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়।

বাংলাদেশ নির্বাচন কমিশনের নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউট (ইটিআই) এর উদ্যোগে ৬ ও ৭ জুন কক্সবাজার ইন্টারন্যাশনাল স্কুলে অনুষ্ঠিত এ প্রশিক্ষণে তালিকাভুক্ত ৪৪ টি কেন্দ্রের প্রিসাইডিং অফিসার ও সহকারী প্রিসাইডিং অফিসার মিলে প্রায় ৩১০ জন এ প্রশিক্ষণে অংশ নিয়েছেন।

প্রশিক্ষণ কার্যক্রম পরিদর্শন করেছেন জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রফিকুল ইসলাম, কক্সবাজার পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা এস, এম, শাহাদাত হোসাইন এবং সহকারী রিটার্নিং কর্মকর্তা ও কক্সবাজার সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা শিমুল শর্মা।

এতে প্রশিক্ষক হিসেবে কর্মশালা কার্যক্রম পরিচালনা করেছেন জেলার বিভিন্ন উপজেলার নির্বাচন কর্মকর্তাবৃন্দ। প্রশিক্ষণে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর পরিচিতি ও পরিচালনা পদ্ধতি, ভোট গ্রহণ প্রক্রিয়া, গণনা প্রক্রিয়া ও ফলাফল প্রস্তুত, অভিযোগ, অপরাধ ও দন্ড সম্পর্কে ধারণা দেয়ার পাশাপাশি হাতে কলমে ইভিএমে ভোট গ্রহণ বিষয়ে অবহিত করা হয়েছে। এছাড়া আগামী ৯ জুন নিয়োগ প্রাপ্ত পোলিং অফিসারদের প্রশিক্ষণ কার্যক্রম চলবে বলে বিশ্বস্ত সুত্রে জানা গেছে।

সারাদেশ-এর আরও খবর