সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবিতে কক্সবাজার জেলা বিএনপি’র মানববন্ধন কর্মসূচি পালন

  বিশেষ প্রতিনিধি    11-03-2023    376
সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবিতে কক্সবাজার জেলা বিএনপি’র মানববন্ধন কর্মসূচি পালন

সরকার হটানোর যুগপৎ আন্দোলন কর্মসূচির আওতায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে কক্সবাজার শহরের জেলা বিএনপি’র কার্যালয়ের সামনের সড়কে মানববন্ধন কর্মসূচি পালান করেছে।

শনিবার ১১ মার্চ যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে মানববন্ধন করে জেলা বিএনপির নেতৃবৃন্দ।

বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি,গ্যাস, বিদ্যুৎ, চাল, ডাল, তেল, কৃষি উপকরণ, শিক্ষা উপকরণসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে,গণতন্ত্র পুনরুদ্ধার এবং সরকারের পদত্যাগ ও নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবীতে কক্সবাজার জেলা বিএনপি’র মানববন্ধন কর্মসূচি এটি।

মানববন্ধনে জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি’র জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। বিশেষ অতিথি হিসাবে ছিলেন মৎস্যজীবী বিষয়ক সম্পাদক ও সাবেক এমপি লুৎফর রহমান কাজল।

এসময় বিএনপি’র জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, সরকারের দুঃশাসন দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষ আজ অবর্ণনীয় দুঃখ-কষ্টের মধ্যে দিনাতিপাত করছে জনগনের দুঃখ-দুর্দশা লাঘবে সরকারের কোনো কার্যকরী পদক্ষেপ নেই। তারা ব্যস্ত দুর্নীতি ও লুটপাটে। লুটপাটের মাধ্যমে দেশ থেকে লাখ লাখ কোটি টাকা বিদেশে পাচার করছে। এভাবে একটি দেশ চলতে পারে না।

তিনি আরও বলেন, এখনো সময় আছে,জনগণের দাবি মেনে অবিলম্বে পদত্যাগ করে নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিন। অন্যথায় জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলনের মাধ্যমে আপনাদের পদত্যাগে বাধ্য করা হবে।

বক্তারা বলেন,দেশে গ্যাস, বিদ্যুৎ, চাল, ডাল, তেল, কৃষি উপকরণ, শিক্ষা উপকরণসহ নিত্যপণ্যের দাম প্রতিনিয়ত বাড়ছে। লুটপাট করে দেশের টাকা বিদেশে পাচার করছে। জনগন আজ দিশেহারা, এই সংকট উত্তোরণে আন্দোলনের বিকল্প নেই, আন্দোলনের মাধ্যমেই এই সরকারকে বিদায় করতে হবে।

সারাদেশ-এর আরও খবর