ৠারের অভিযানে টেকনাফে ১৪ হাজার ইয়াবাসহ আটক-৩

  বিশেষ প্রতিনিধি    22-01-2023    194
ৠারের অভিযানে টেকনাফে ১৪ হাজার ইয়াবাসহ আটক-৩

টেকনাফ সদরের বরইতলী এলাকা থেকে অভিযান চালিয়ে ১৪ হাজার ইয়াবাসহ তিনজন আটক করেছে ৠাব-১৫ সদস্যরা। পাচারকাজে জড়িত এসময় একটি সিএনজি জব্দ করা হয়। কক্সবাজার ৠাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মোঃ আবু সালাম চৌধুরী গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান,গত শনিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে কতিপয় মাদক ব্যবসায়ী একটি সিএনজি যোগে অবৈধ মাদকদ্রব্য ইয়াবা বহন করে টেকনাফ থেকে কক্সবাজারের দিকে আসছে মর্মে অবগত হয়ে ৠাব-১৫ কক্সবাজার এর সিপিসি-১ টেকনাফ ক্যাম্পের আভিযানিক দল টেকনাফ থানাধীন উত্তর বড়ইতলী বায়তুর রহমান জামে মসজিদের পশ্চিম পার্শ্বে পাঁকা রাস্তার উপর অস্থায়ী চেকপোস্ট স্থাপন করে তল্লাশী অভিযান শুরু করে। তল্লাশীর একপর্যায়ে বর্ণিত সিএনজিটি চেকপোস্টের সামনে আসলে ৠাব সদস্যগণ সিএনজিটি থামানোর সংকেত দিলে কতিপয় ব্যক্তি সিএনজি ফেলে পালানোর চেষ্টাকালে সিএনজি ড্রাইভারসহ তিনজনকে আটক করতে সক্ষম হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত ব্যক্তিদের পরিচয় সাবরাং ইউনিয়নের ৫ নং ওয়ার্ড আচারবনিয়ার মৃত মোঃ আজিজুর রহমান ছেলে মোঃ আব্দুল্লাহ (২০),একই ইউনিয়নের লেজিরপাড়ার সলিমুল্লাহর ছেলে মোঃ আব্দুল্লাহ (২৪), সদর ইউনিয়নের ১নং ওয়ার্ড মিঠা পানিরছড়ার শফিক আহম্মদের মোঃ ইউনুছ (৩২) বলে জানা যায়। তখন উপস্থিত সাক্ষীদের সম্মুখে আভিযানিক দল কর্তৃক আটককৃত ব্যক্তিদের দেহ ও সিএনজি তল্লাশী করে সর্বমোট ১৪ হাজার পিস ইয়াবা উদ্ধারসহ সিএনজিটি জব্দ করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত ব্যক্তিগণ জানায়, দীর্ঘদিন যাবৎ তারা পরস্পর যোগসাজশে ইয়াবা ট্যাবলেট টেকনাফ সীমান্তবর্তী এলাকা হতে সংগ্রহ করে টেকনাফ ও কক্সবাজার শহরের বিভিন্ন জায়গায় বিক্রয় করে আসছে। অদ্য উপরোল্লিখিত ইয়াবাসহ ৠাবের আভিযানিক দলের কাছে ধৃত হয়।

তিনি আরো জানান,উদ্ধারকৃত মাদকদ্রব্যসহ ধৃত ব্যক্তিদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

সারাদেশ-এর আরও খবর