জাতীয় মৎস্যজীবী সমিতি টেকনাফ পৌর শাখার কমিটি অনুমোদন

  বিশেষ প্রতিনিধি    11-03-2023    195
জাতীয় মৎস্যজীবী সমিতি টেকনাফ পৌর শাখার কমিটি অনুমোদন

জাতীয় মৎস্যজীবী সমিতি কক্সবাজার জেলা শাখার আওতাধীন টেকনাফ পৌর শাখার পুর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে টেকনাফ পৌর শহরের মিল্কী রিসোর্টের হল রুমে কক্সবাজার জেলা শাখার আহবায়ক আবু হারেছ ও যুগ্ম আহ্বায়ক মোক্তার আহমদ এ কমিটি অনুমোদন ঘোষণা করা করেন।

পূর্ণাঙ্গ কমিটিতে মোহাম্মদ আলমগীরকে সভাপতি, ফরিদুল আলম, মোহাম্মদ নজির, মোহাম্মদ ইউনুস কালুকে সহ-সভাপতি, মোহাম্মদ ইব্রাহিম সাধারণ সম্পাদক, মোহাম্মদ তৈয়ব সহ-সাধারণ সম্পাদক, মো. আরাফাত রহমান সানিকে সাংগঠনিক সম্পাদক, ওবায়দুল রহমানকে প্রচার সম্পাদক, সামি জাবেদকে তথ্য ও গবেষণা সম্পাদক, সাইফুল ইসলামকে শিক্ষা-সমাজ কল্যান ও সংস্কৃতি সম্পাদক, ইয়াছিন আক্তার মহিলা সম্পাদিকা, আবু বক্কর ছিদ্দিক কোষাধ্যক্ষ, ওমর ফারুককে দপ্তর সম্পাদক, সদস্য ছৈয়দ হোসেন, জাফর আলম, ছৈয়দুর রহমান, লাল জোহার, নুরুল আলম, নুর হোসেন, নজির আহমদ, জাহাঙ্গীর আলম, আবু ছিদ্দিক, বাবুল আলম, মো. আলম, মো. নুর হোসেন, আলকাস মিয়া, মনোয়ার হোসেন, হোসাইন জোহর, মো. মুফিজ, দিল মোহাম্মদ ও মো. হারুনকে সদস্য করে ৩১ সদস্য বিশিষ্ট কমিটি আগামী ৩ বছরের জন্য অনুমোদন দেওয়া হয়।

নবনির্বাচিত কমিটির নেতৃত্বে অবহেলিত মৎস্যজীবীদের জীবনযাত্রার উন্নয়ন, ওয়ার্ড ও ইউনিয়ন সুসংগঠিতকরণ, গঠনতন্ত্র মোতাবেক সংগঠন পরিচালনা করা। মৎস্যজীবীদের সঞ্চয় ও আয়ের উদ্যোগ নেওয়া এবং যোগ্য নেতৃত্বে সংগঠনকে এগিয়ে নেওয়া।

পাশাপাশি নাফ নদীতে মাছ আহরণের অধিকার আদায়ে জেলেদের সহযোগিতা করা সহ জেলেদের সকল বিষয়ে কাজ করা।

সারাদেশ-এর আরও খবর