দেশের ইতিহাসে সর্ববৃহৎ আইসের চালান জব্দ করল বিজিবি

  বিশেষ প্রতিনিধি    27-04-2023    86
দেশের ইতিহাসে সর্ববৃহৎ আইসের চালান জব্দ করল বিজিবি

উখিয়ার বালুখালী এলাকা থেকে দেশের ইতিহাসের সর্ববৃহৎ ক্রিস্টাল মেথ আইস এর চালানসহ ৩ জনকে আটক করা হয়েছে। মাদকসম্রাটখ্যাত বুজরুক ও তার দুই সহযোগীকে গ্রেফতার করেছে ৩৪ বিজিবি সদস্যরা। এ সময় তাদের কাছ থেকে ২১ কেজি ক্রিস্টাল মেথ (আইস) উদ্ধার করতে সক্ষম হয় বিজিবি। যা দেশের ইতিহাসে সবচেয়ে বড় আইসের চালান। জব্দ আইসের আনুমানিক মূল্য ৬৩ কোটি টাকা।

বুধবার দুপুরে ৩৪ বিজিবির চিত্তবিনোদন কক্ষে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে অভিযানের বিষয়ে বিস্তারিত তুলে ধরেন ৩৪ বিজিবির সেক্টর কমান্ডার কর্নেল মেহেদী হোসাইন কবির।

তিনি বলেন, বুধবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে মায়ানমার থেকে মাদক ক্রিস্টাল মেথ (আইস) পাচারের খবরে বালুখালী বিওপির সদস্যরা কৌশলে অবস্থান নিয়ে গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করে। এক পর্যায়ে খবর আসে পালংখালী রহমতের বিল এলাকায় বিপুল পরিমাণ আইস পাচারের উদ্দেশ্যে মজুদ রাখা হয়েছে। খবর পেয়ে একটি আশ্রয় কেন্দ্র থেকে ২১ কেজি ওজনের ২০ প্যাকেট আইস উদ্ধার করা হয়। এ সময় তিনজনকে গ্রেফতার করা হয়।

তারা হলেন- মাদকসম্রাট খ্যাত পালংখালী ইউনিয়নের বালুখালী এলাকার বুজরুক মিয়া (২৮), তার সহযোগী মোহাম্মদ ইসমাইল (২৫) ও ছৈয়দুল বাশার (৪০)।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে কর্নেল মেহেদী হোসাইন কবির বলেন, মাদক চোরাচালান রোধে মিয়ানমারের সীমান্ত রক্ষী বাহিনীর সঙ্গে বিজিবির দ্বিপাক্ষিক বৈঠক হয়। বৈঠকে কাঁটাতারের বেড়া সংস্কারসহ সব বিষয়ে আলোচনা চলমান রয়েছে।

সারাদেশ-এর আরও খবর