লিগ্যাল এইড দিবস উপলক্ষে সার্ফিং প্রদর্শনী ও সাঁতার প্রতিযোগিতা মঙ্গলবার

  বিশেষ প্রতিনিধি    24-04-2023    78
লিগ্যাল এইড দিবস উপলক্ষে সার্ফিং প্রদর্শনী ও সাঁতার প্রতিযোগিতা মঙ্গলবার

লিগ্যাল এইড কার্যক্রমকে আরো ব্যাপকভাবে ছড়িয়ে দিতে জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে সার্ফিং প্রদর্শনী ও সাঁতার প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। মঙ্গলবার ২৫ এপ্রিল বিকেল ৪ টায় কলাতলী বীচের সায়মান পয়েন্টের দক্ষিণে এ সার্ফিং প্রদর্শনী ও সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

কক্সবাজারের সিনিয়র জেলা ও দায়রা জজ এবং জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান মোহাম্মদ ইসমাইল এ সার্ফিং প্রদর্শনী ও সাঁতার প্রতিযোগিতার উদ্বোধন করবেন।

কক্সবাজারের জেলা লিগ্যাল এইড অফিসার ও সিনিয়র সহকারী জজ সাজ্জাতুন নেছা লিপি জানান, লিগ্যাল এইড এর মাধ্যমে বিনামূল্যে আইনী সহায়তা পাওয়ার ম্যাসেজ গণমানুষের মাঝে ছড়িয়ে দিতে এবং প্রচারণায় বৈচিত্র্য আনতে সার্ফিং ও সাঁতারকে এর মাধ্যম হিসাবে অন্যান্য ইভেন্টের সাথে নতুন করে যুক্ত করা হয়েছে।

সার্ফিং প্রদর্শনীতে ৩০ জন নারী পুরুষ প্রশিক্ষিত সার্ফার নান্দনিক এ আয়োজনে অংশ নেবেন। অংশ নেওয়া ৩০ জন সার্ফার থেকে ২ জন নারী ও ২ জন পুরুষ সহ মোট শ্রেষ্ঠ ৪ জনকে জেলা লিগ্যাল এইড কমিটির উদ্যোগে পুরস্কৃত করা হবে। সাঁতার প্রতিযোগিতাও ৩ জন সাতাঁরুকে পুরস্কৃত করা হবে বলে জানান-জেলা লিগ্যাল এইড অফিসার সাজ্জাতুন নেছা লিপি। সার্ফিং প্রদর্শনী ও সাঁতার প্রতিযোগিতায় উপস্থিত থাকার জন্য তিনি সংশ্লিষ্ট সকলের প্রতি অনুরোধ জানিয়েছেন।

এ বছর আগামী ২৮ এপ্রিল “বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ, বিনামূল্যে আইনি সেবার দ্বার উন্মোচন” প্রতিপাদ্য নিয়ে জাতীয় আইনগত সহায়তা দিবস-২০২৩ পালন করা হবে। জাতীয় আইনগত সহায়তা দিবস পালন উপলক্ষে কক্সবাজার জেলা লিগ্যাল এইড কমিটির উদ্যোগে সার্ফি প্রদর্শনী এবং সাঁতার প্রতিযোগিতা ছাড়াও বর্নাঢ্য র‍্যালী, আলোচনা সভা, ডকুমেন্টারি প্রদর্শন, শ্রেষ্ঠ প্যানেল আইনজীবীদের পুরস্কার প্রদান, স্বেচ্ছায় রক্তদান, ফ্রী ব্লাড গ্রুপিং ও ডায়াবেটিস পরীক্ষা, লিগ্যাল এইড মেলা সহ বিভিন্ন আরো কর্মসূচী নেওয়া হয়েছে। এসব কর্মসূচী সফল করতে জেলা লিগ্যাল এইড অফিসার সাজ্জাতুন নেছা লিপি সংশ্লিষ্ট সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেছেন।

সারাদেশ-এর আরও খবর