বাবার মৃত্যুর ২২ ঘণ্টা পর পৃথিবীর আলো দেখলো মেয়ে

  বিশেষ প্রতিনিধি    28-01-2023    214
বাবার মৃত্যুর ২২ ঘণ্টা পর পৃথিবীর আলো দেখলো মেয়ে

শাহজাহান মনির ও তার সদ্যোজাত মেয়ে

দীর্ঘদিন ক্যানসারের সঙ্গে লড়ে গত বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) রাতে পৃথিবী থেকে বিদায় নিয়েছেন কক্সবাজারের চকরিয়া পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি শাহজাহান মনির। তার মৃত্যুর ২২ ঘণ্টার মাথায় শুক্রবার (২৭ জানুয়ারি) সন্ধ্যায় পৃথিবীর আলো দেখেছে প্রয়াত শাহজাহানের দ্বিতীয় মেয়ে সন্তান।

জানা গেছে, বৃহস্পতিবার রাত সোয়া ৯টায় শাহজাহান মনিরের মৃত্যু হয়। পরের দিন শুক্রবার বেলা ১১টার দিকে চকরিয়া পৌরসভার দক্ষিণ লক্ষ্যারচর সিকদারপাড়া কেন্দ্রীয় জামে মসজিদ সংলগ্ন মাঠে তার জানাজা সম্পন্ন হয়। মরদেহ দাফনের পর অসুস্থ হয়ে পড়েন তার অন্তঃসত্ত্বা স্ত্রী রুশনি জান্নাত। তাকে চকরিয়া পৌর শহরের ম্যাক্স হাসপাতালে নেওয়ার পর সন্ধ্যা সাড়ে ৭টার দিকে হাসপাতালে জন্ম হয় ফুটফুটে কন্যা সন্তানের।

স্বজনরা জানান, শাহজাহানই পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি ছিলেন। এখন দুই মেয়েকে নিয়ে অথই সাগরে পড়েছেন তার স্ত্রী।

জানা গেছে, কয়েক মাস আগে শাহজাহানের লিভার ক্যানসার ধরা পড়ে। বাংলাদেশে কয়েক দিন চিকিৎসা করার পর তাকে নিয়ে যাওয়া হয় ভারতের হায়দরাবাদের এআইজি হাসপাতালে। সেখানে চিকিৎসকরা তাকে কেমোথেরাপি দেওয়ার পরামর্শ দেন। পরে দেশে ফিরে চট্টগ্রামের ক্যানসার-বিশেষজ্ঞ আবদুল আউয়ালের তত্ত্বাবধানে ছয়টি কেমোথেরাপি নেন তিনি। তবে অবস্থার অবনতি হলে শাহজাহানকে আবার হায়দরাবাদে নেওয়া হয়। তবে, সেখানকার চিকিৎসকদের পরামর্শে গত মঙ্গলবার শাহজাহান দেশে ফেরেন।

শাহজাহানের স্ত্রী রুশনি জান্নাত জানান, সানজিদা হক রাফা নামে তাদের আড়াই বছর বয়সী আরেক মেয়ে আছে। শাহজাহানই পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি ছিলেন। এখন দুই মেয়েকে নিয়ে অথই সাগরে পড়েছেন তিনি। শাহজাহানের চিকিৎসার পেছনেও অনেক টাকা খরচ হয়েছে। এখন কীভাবে সংসার চলবে, তা নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন তিনি।

২০১৯ সালের ২৭ জানুয়ারি শাহজাহানের সঙ্গে রুশনির বিয়ে হয়েছিল। রাজনীতির পাশাপাশি চকরিয়া পৌরসভার তরছঘাট এলাকায় শাহজাহানের ফার্নিচারের দোকান আছে।

শাহজাহান মনির চকরিয়া কলেজ ছাত্রদলের সাধারণ সম্পাদক, চকরিয়া পৌরসভা ছাত্রদলের সাধারণ সম্পাদক, চকরিয়া পৌরসভা যুবদলের সাধারণ সম্পাদক ও ৩ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। সর্বশেষ তিনি চকরিয়া পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতির দায়িত্বে ছিলেন।

শাহজাহান মনিরের বন্ধু ও চকরিয়া পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক মোহাম্মদ মঈনুদ্দিন বলেন, শাহজাহান মনির রাজনীতি করলেও কারও সঙ্গে ব্যক্তিগত বিরোধ ছিল না। সবার সঙ্গে হাসিমুখে কথা বলতেন। তার ক্যানসারে আক্রান্তের খবরে রাজনীতির ঊর্ধ্বে উঠে অনেকে সহযোগিতা-সহমর্মিতা জানিয়েছেন।

সারাদেশ-এর আরও খবর