কুতুবদিয়ায় স্ত্রীর বিরুদ্ধে স্বামীর যৌতুক মামলা

  বিশেষ প্রতিনিধি    13-03-2023    166
কুতুবদিয়ায় স্ত্রীর বিরুদ্ধে স্বামীর যৌতুক মামলা

কক্সবাজারের কুতুবদিয়ায় যৌতুক দাবির অভিযোগে স্ত্রী ও শ্বশুর শাশুড়িসহ ৩ জনের বিরুদ্ধে আদালতে মামলা করেছেন এক ব্যক্তি।

রবিবার (১২-মার্চ) উপজেলার উত্তর ধূরুং ইউনিয়নের মনছুর আলী হাজির পাড়ার মো. শাহ আলমের ছেলে মো. সাদ্দাম বাদী হয়ে যৌতুকের সংশ্লিষ্ট ধারায় মামলাটি দায়ের করেন। যার নং সি.আর ৭৬/২৩ইং।

আদালত সূত্রে জানা গেছে, অভিযোগের ভিত্তিতে কুতুবদিয়া জুড়িসিয়্যাল ম্যাজিস্ট্রেট মো. সাঈদীন নাঁহী মামলাটি আমলে নিয়ে অভিযুক্ত প্রধান আসামি স্ত্রীর প্রতি সমন ইস্যু করেন এবং অপরাপর আসামিকে অব্যাহতি প্রদান করেন।

কুতুবদিয়া আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এড়ভোকেট ফিরোজ আহমদ এ প্রতিবেদকের কাছে বিষয়টি নিশ্চিত করেছেন।

ফৌজদারি দরখাস্তে অভিযুক্ত আসামীরা হলেন, দক্ষিণ ধুরুং ইউনিয়নের আলী ফকির ড়েইল এলাকার জয়নাল আবেদীনের মেয়ে জিসান আকতার, অছি মিয়ার ছেলে জয়নাল আবেদীন ও তার স্ত্রী ছকিনা বেগম।

জানা যায়, মামলার বাদী মো. সাদ্দামের সাথে ইসলামি শরিয়তের বিধান অনুযায়ী ২০১৭ সালের আগস্টের দিকে সাড়ে তিন লক্ষ টাকা দেন মোহর ধার্য্যে জিসান আকতারের বিয়ে হয়।

বর্তমানে তাদের ঔরসে এক পুত্র সন্তান ও এক কন্যা সন্তান রয়েছে। বিয়ের পর আনুমানিক চার বছর পর্যন্ত সুখে শান্তিতে বসবাস করলেও গত ৭/৮ মাস ধরে বাবার ব্যবসার অজুহাতে স্বামীর নিকট দু’লাখ টাকা যৌতুক দাবি করেন স্ত্রী জিসান।

স্বামী সাদ্দামের অভিযোগ, স্ত্রীর দাবিকৃত যৌতুকের টাকা দিতে অসম্মতি প্রকাশ করায় গেল বছরের ডিসেম্বরের শুরুর দিকে বাড়িতে রক্ষিত নগদ টাকা, স্বর্ণালংকার ও কাপড়-চোপড় নিয়ে অপর আসামীর উসকানিতে বাপের বাড়ি পালিয়ে যান তার স্ত্রী।

পরে সাদ্দামের বাবা ও স্বজনরা পুত্র বধূকে সংসারে ফিরিয়ে আনতে প্রাণপণ চেষ্টা করেন। তবে জিসানের দাবিকৃত দু’লাখ টাকা না দিলে সংসারে ফিরবে না বলে জবাব দেন।

সারাদেশ-এর আরও খবর