৭০ হাজার ইয়াবা পাচার : কক্সবাজারে ৫ রোহিঙ্গার ৭ বছর করে কারাদন্ড

  বিশেষ প্রতিনিধি    08-03-2023    206
৭০ হাজার ইয়াবা পাচার : কক্সবাজারে ৫ রোহিঙ্গার ৭ বছর করে কারাদন্ড

৭০ হাজার ইয়াবা টেবলেট পাচারের মামলায় কক্সবাজারে ৫ রোহিঙ্গাকে ৭ বছর করে সশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে। একইসাথে দন্ডিতদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে অর্থদন্ড, অর্থদন্ড অনাদায়ে আরো ৬ মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।

কক্সবাজারের সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল মঙ্গলবার ৭ মার্চ এ রায় ঘোষণা করেন। একই কার্যালয়ের জেলা নাজির বেদারুল আলম এ তথ্য জানিয়েছেন।

দন্ডিত আসামীর হলো : আমির উদ্দিনের পুত্র আলী আকবর, নজির আহমদের পুত্র মোঃ সেলিম, বনি আমিনের পুত্র নুর আমিন, আহমদ আলী’র পুত্র আবদুর রশিদ এবং মৃত সৈয়দের পুত্র মোঃ আবদুল্লাহ। দন্ডিতরা সকলে মিয়ানমারের আকিয়াব জেলার মেনজী-২ থানার বাসিন্দা। রায় ঘোষণার সময় দন্ডিতরা আদালতে উপস্থিত ছিলেন।

দন্ডিতদের রায়ে প্রদত্ত সাজাভোগ শেষ হলে আইনানুগ ব্যবস্থায় তাদেরকে মিয়ানমারে পুশব্যাক করার জন্য বিজ্ঞ বিচারক মোহাম্মদ ইসমাইল কক্সবাজারের জেলা ম্যাজিস্ট্রেটকে নির্দেশ দিয়েছেন।

রাষ্ট্র পক্ষে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পিপি অ্যাডভোকেট ফরিদুল আলম ফরিদ এবং আসামীদের পক্ষে অ্যাডভোকেট শামীম আরা স্বপ্না, অ্যাডভোকেট সিরাজুল ইসলাম-৪, অ্যাডভোকেট মোঃ আবদুর রশিদ ও অ্যাডভোকেট নাহিদা খানম কক্সী আদালতে মামলাটি পরিচালনা করেন।

সারাদেশ-এর আরও খবর