কক্সবাজারে ঈদের দিন বড় পর্দায় নাটক-সিনেমা দেখবেন বন্দিরা

  বিশেষ প্রতিনিধি    21-04-2023    80
কক্সবাজারে ঈদের দিন বড় পর্দায় নাটক-সিনেমা দেখবেন বন্দিরা

এবার ঈদে কক্সবাজার কারাগারে বন্দিদের জন্য বিশেষ আয়োজন রয়েছে। ঈদুল ফিতরে সারাদিন বন্দিদের দেওয়া হবে উন্নত মানের খাবার-দাবার। এছাড়াও থাকছে বড় পর্দায় সিনেমা ও নাটক দেখার সুযোগ। আবার সন্ধ্যায় চলবে শিক্ষামূলক সাংস্কৃতিক অনুষ্ঠান।

জেল সুপার শাহ আলম খান জানান, এবার ঈদে বন্দিদের জন্য ভালোমানের খাবার-দাবারের আয়োজন থাকবে। ঈদের সারাদিন বন্দিদের বিনোদনের জন্য বড় পর্দায় দেখানো হবে নাটক ও সিনেমা। এছাড়াও শিক্ষামূলক সাংস্কৃতিক অনুষ্ঠানও চলবে।

জেল সুপার আরও জানান, কারাগার হলো ভুল সংশোধন ও পরিপূর্ণ ভালো মানুষ সৃষ্টি হওয়ার একটি মাধ্যম। কারাগারে সুশৃঙ্খল জীবন যাপনের সকল নীতি নৈতিকতা শেখানো হয়। যার মাধ্যমে একজন অপরাধী তার ভুল সংশোধনের সুযোগ পায়।

সম্প্রতি জামিনে মুক্তি পাওয়া সজীব, ইমরুল ও কামরুল ইসলাম জানান, কক্সবাজার জেলা কারাগারের পরিবেশ আগের মতো নেই। এখন অনেক পাল্টে গেছে। সবকিছুই একটি শৃঙ্খলার মধ্যে চলে এসেছে। কারাগারে ঈদের আগে শুধু শিশুদের নতুন কাপড় নয়, পুরো রমজান মাস জুড়েই জেল সুপারের তত্ত্বাবধানে উন্নতমানের ইফতারি ও সেহেরি সরবরাহ করা হয়েছে বন্ধিদের মাঝে।

ইতিমধ্যে কারাবন্দি মায়েদের সাথে থাকা ৩১ শিশুর হাতে ঈদ বস্ত্র তুলে দেন জেলা কারাগার। ঈদের আগে নতুন কাপড় পেয়ে মহাখুশি শিশুরা। বুধবার (১৯ এপ্রিল) সকালে কক্সবাজার জেলা কারাগারের তত্ত্বাবধানে জেলা সমাজ সেবার সার্বিক সহযোগিতায় শিশুদের হাতে এসব ঈদ বস্ত্র তুলে দেয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান,কক্সবাজার কারাগারের জেল সুপার মো. শাহ আলম খান, জেলার শওকত হোসেন মিয়া ও ডেপুটি জেলার মো. আব্দুস সোবহান প্রমুখ।

সারাদেশ-এর আরও খবর