হ্নীলায় পুকুর দখল করতে মরিয়া ভূমিদস্যু চক্র, হামলা

  বিশেষ প্রতিনিধি    02-05-2023    68
হ্নীলায় পুকুর দখল করতে মরিয়া ভূমিদস্যু চক্র, হামলা

টেকনাফ হ্নীলা ইউনিয়নের ২নং ওয়ার্ডের মৌলভীবাজার নাইক্ষংখালীতে স্বত্ব দখলীয় পুকুর বেদখল চেষ্টা, হুমকিদমকি, সন্ত্রাসী হামলা ও লুটের অভিযোগ উঠেছে। এঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। টেকনাফ থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

থানায় লিখিত অভিযোগে বলা হয়, মৃত ক্যএ এর পুত্র অংক্যয়ছেং এর বসত ভিটার পাশে দক্ষিণ পশ্চিম কোনায় স্বত্ব দখলীয় পুকুর রয়েছে। ওই পুকুর বেদখল করার প্রাণপণ চেষ্টা করে আসছিল একশ্রেণির অসাধু, ভুমিগ্রাসী ও দখলবাজ। প্রায় সময় এরা হুমকিদমকি দিয়ে আসছিল। বিষয়টি এলাকার গন্যমান্য লোকজনও অবগত রয়েছেন।

বিগত ২৬ এপ্রিল ভোরে অংক্যয়ছেং এর পরিবার ঘুমে থাকা অবস্থায় ওইসব অপরাধিরা আক্রোশে ২০/২৫ জনের দলবল লাঠি, লোহার রড, কিরিচসহ অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে পুকুরে অনধিকার প্রবেশ করে অবৈধ উপায়ে ঘেরাবেড়া দেয়ার চেষ্টা করে৷

এসময় তাৎক্ষণিক এগিয়ে এলে অতর্কিত হামলায় মারাত্মক জখম করে গুরুতর আহত করে। মহিলাদের টানাহেঁচড়া ও শ্লীলতাহানি করে। এসময় স্বর্ণালংকার লুট করে পুনরায় পুকুরে ঘেরাবেড়া দেয়াকালে বাঁধা দিলে প্রাণনাশের হুমকি দিয়ে পালিয়ে যায়। নির্মম হামলায় গুরুতর আহত হয় একই পরিবারের ৫ জন।

দায়েরকৃত অভিযোগে অভিযুক্তরা হলো রোস্তম আলী (ভুলা), তার ছেলে জিয়া, ভাই আব্দুস সোবহান, হাজী সিরাজ আহমদের পুত্র জাহেদুল, মোস্তাক সওদাগরের পুত্র বেলাল, সিরাজ বলীর পুত্র আবদুল্লাহ ও বাডু মিয়ার পুত্র সিরাজ প্রমুখ।

সংগঠিত ঘটনায় জড়িত দখলবাজ ও ভূমিদস্যুদের অপতৎপরতায় ভুক্তভোগি পরিবার জেলা পুলিশ সুপার ও টেকনাফ থানা অফিসার ইনচার্জের জরুরি প্রতিকার কামনা করেছেন।

সারাদেশ-এর আরও খবর