কমানো হয়েছে সরকারি কলেজের ‘হীরকজয়ন্তী’ উৎসবের রেজিষ্ট্রেশন ফি

  বিশেষ প্রতিনিধি    13-01-2023    147
কমানো হয়েছে সরকারি কলেজের ‘হীরকজয়ন্তী’ উৎসবের রেজিষ্ট্রেশন ফি

দক্ষিণ চট্টগ্রামের সর্ববৃহৎ কলেজ কক্সবাজার সরকারি কলেজ। ১৯৬২ সালে স্থাপিত এই কলেজ গৌরবের ৬০ বছরে পদার্পণ উপলক্ষে বর্ণাঢ্য আয়োজনে হীরকজয়ন্তী উদযাপন করতে ইতোমধ্যে নানা প্রস্তুতি গ্রহণ করেছে হীরকজয়ন্তী উদযাপন বাস্তবায়ন পরিষদ। গত ৩রা জানুয়ারি আনুষ্ঠানিকভাবে হীরকজয়ন্তী’র রেজিস্ট্রেশন ফি ২০০০ টাকা করে ঘোষণা করেছিলেন আহবায়ক মেয়র মুজিবুর রহমান।

পরে সাধারণ শিক্ষার্থীদের কথা বিবেচনা করে হীরকজয়ন্তী উদযাপন পরিষদের সিদ্ধান্তক্রমে অনুষ্ঠিতব্য ‘হীরকজয়ন্তী’ উৎসবের রেজিষ্ট্রেশন ফি ২০০০ টাকা থেকে কমিয়ে বর্তমান শিক্ষার্থীদের ৫০০ ও প্রাক্তন শিক্ষার্থীদের জন্য ১০০০ টাকা করে ধার্য্য করা হয়েছে।

হীরকজয়ন্তী উদযাপন পরিষদের আহবায়ক সরকারি কলেজের সাবেক জিএস মেয়র মুজিবুর রহমান ও সদস্য সচিব সাবেক অধ্যক্ষ ফজলুল করিমের বরাত দিয়ে বৃহস্পতিবার কলেজ প্রাঙ্গণে সংশোধিত রেজিষ্ট্রেশন ফি ঘোষণা করেছেন হীরকজয়ন্তী উদযাপন পরিষদের প্রধান সহকারি সদস্য সচিব শাহেদ আলী অলিদ।

এসময় আরও উপস্থিত ছিলেন সহকারি সচিব নারিমা জাহান, কোষাধ্যক্ষ সাইফুল কবির রনি সহ অনেকেই। জানা যায়, আগামী ৪টা মার্চ অনুষ্ঠিতব্য হীরকজয়ন্তী উদযাপনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী ডাঃ দিপু মনি ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান নওফেলসহ স্থানীয় সকল সাংসদ ও মান্যগণ্য ব্যক্তিবর্গ। এদিকে নতুন রেজিস্ট্রেশন ফি নির্ধারণের পর কলেজ ক্যাম্পাস ও শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে থাকবে বিশেষ বুথ। যেখানে রেজিস্ট্রেশন প্রক্রিয়ার সকল কার্যক্রম চলবে।

এছাড়াও অনলাইনের মাধ্যমেও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পারবে রেজিষ্ট্রেশন কার্যক্রম। কক্সবাজার সরকারি কলেজের গৌরবের ৬০ বছর পূর্তির হীরকজয়ন্তীর পুরো দিনের আয়োজনে থাকছে সকালের নাস্তা, দুপুরের বুফে খাবার, বিকেলের নাস্তা ও রাতের খাবার। এবং সরকারি কলেজের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের সংগীত,নাচ ও নাটক পরিবেশনা।

এছাড়াও বিশেষ আকর্ষণ হিসেবে থাকছে দেশসেরা সংগীত শিল্পী জেমসের নগরবাউল, জনপ্রিয় ব্যান্ড শিরোনামহীনসহ বেশ কিছু স্বনামধন্য ব্যান্ডদল। আয়োজকেরা মনে করছেন বর্তমান ও প্রাক্তন সকল শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত সহযোগিতায় দেশের ইতিহাসের সবচেয়ে বড় একটি আয়োজনের মাধ্যমে কক্সবাজার সরকারি কলেজের মান আরও সমৃদ্ধ করতে পারবেন জেলার শিক্ষাঙ্গনে।

সারাদেশ-এর আরও খবর