কক্সবাজার শহরের কবিতা চত্বর থেকে ডাকাত গ্রুপ প্রধান তাহের-মঞ্জসহ ৮ ডাকাত গ্রেফতার

  বিশেষ প্রতিনিধি    17-02-2023    189
কক্সবাজার শহরের কবিতা চত্বর থেকে ডাকাত গ্রুপ প্রধান তাহের-মঞ্জসহ ৮ ডাকাত গ্রেফতার

কক্সবাজার শহরের কবিতা চত্বর এলাকা থেকে ডাকাতির প্রস্তুতিকালে তাহের ও মঞ্জু গ্রুপের প্রধান ডাকাত তাহের ও মঞ্জুসহ মোট ৮ জন ডাকাতকে গ্রেফতার করেছে র‌্যাব-১৫।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) বিকালে র‌্যাব-১৫, কক্সবাজার অফিসিয়াল ফেসবুক পেজে এসব তথ্য নিশ্চিত করা হয়েছে।

র‌্যাব-১৫ গোপন সূত্রে অবগত হয় যে,কক্সবাজার পৌরসভার ১১ নং ওয়ার্ডস্থ হুদা কবিতা মঞ্চের পিছনে শৈবাল ঝাউবনের ভেতরে কতিপয় অপরাধী দেশীয় অস্ত্র নিয়ে ডাকাতির উদ্দেশ্যে প্রস্তুতি নিয়ে অবস্থান করছে।

উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫‘র এক অভিযানিক দল রাত পৌনে ২ টার সময় উক্ত স্থানে পৌঁছালে ৮ জন ব্যক্তি দিক-বিদিক দৌঁড়ে পালানোর চেষ্টাককালে গ্রেফতার করে। তারা হলো-

১। রবিউল আলম (৩৫), পিতা- মৃত উসমান গনি, মাতা- নূর জাহান, সাং-কলাতলী , চন্দ্রিমা মাঠ, ০১ নং ওয়ার্ড, ইউপি- ঝিলংজা,কক্সবাজার সদর,

২। রমজান আলী (৩৫), পিতা- জাকির হোসেন, মাতা- দেলোয়ারা বেগম, সাং- সমিতির পাড়া, ০১নং ওয়ার্ড, কক্সবাজার পৌরসভা

৩। ওসমান (৩২), পিতা-কাশেম, মাতা- মমতাজ, সাং- বাদশাঘোনা, ০৯ নং ওয়ার্ড, কক্সবাজার পৌরসভা,

৪। মঞ্জুর আলম(৩০), পিতা- মৃত মনির আহমদ, মাতা- মৃত মমতাজ বেগম, সাং- নতুন বাহারছড়া কানাইপাড়া, ০৩নং ওয়ার্ড, কক্সবাজার পৌরসভা,

৫। মোঃ জোবায়ের (৩৫), পিতা- মৃত মোঃ বদু, মাতা- শমসুন্নাহার, সাং- টেকনাফ জালিয়াপাড়া, ০৯ নং ওয়ার্ড, টেকনাফ পৌরসভা,

৬। মোঃ তাহের (৩৫), পিতা- মৃত মোঃ বকর, মাতা- সাহেরা বেগম, সাং- বৈদ্যঘোনা, ০৮নং ওয়ার্ড, কক্সবাজার পৌরসভা,

৭। মোঃ সাদ্দাম হোসেন (২৮), পিতা- রফিকুল ইসলাম, মাতা- আয়েশা বেগম, সাং- নতুন বাজার, ইউপি- ধলঘাট, থানা- মহেশখালী, এ/পি- মৃত জাফর আহমদ এর ভাড়া বাসা, বড় মসজিদ, কলাতলী, ১২ নং ওয়ার্ড, কক্সবাজার পৌরসভা, ও ৮। নবী হোসেন (২৭), পিতা- মোঃ ইউসুফ, মাতা- লায়লা, সাং- দক্ষিণ ঘোনাপাড়া, ০৯ নং ওয়ার্ড, কক্সবাজার পৌরসভা, জেলা- কক্সবাজার।

র‌্যাব-১৫ এসময় উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে আকট ব্যক্তিদের দেহ তল্লাশি করে তাদের নিকট হতে ১টি দেশীয় কাঠের বাট যুক্ত রামদা, ৩টি দেশীয় লোহার বাট যুক্ত কিরিচ, ১টি দেশীয় লোহার বাট যুক্ত ছুরি ও ২টি দেশীয় টিপ ছুরি উদ্ধার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত ব্যক্তিরা উপরোক্ত নাম-ঠিকানা প্রকাশ করে এবং একত্রে সমবেত হয়ে পরস্পর জ্ঞাতসারে দেশীয় অস্ত্র শস্ত্রসহ ডাকাতি করার উদ্দেশ্যে প্রস্তুতি গ্রহণপূর্বক কক্সবাজার সমুদ্র সৈকতে আগত পর্যটকদের মোবাইল টাকা ইত্যাদি ছিনতাই/ডাকাতি করার জন্য বর্ণিত স্থানে ওতপেতে ছিল বলে স্বীকার করে।

বিষয়টি বিশ্বস্ত গোয়েন্দাসূত্রে অবগত হয়ে র‌্যাব-১৫ এর সিপিএসসি ক্যাম্পের আভিযানিক দল বর্ণিত ডাকাতদের গ্রেফতার করতে সক্ষম হয়।

উপরোল্লিখিত দেশীয় বিভিন্ন অস্ত্রসহ গ্রেফতারকৃত ডাকাতদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে কক্সবাজার সদর মডেল থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে বলে র‌্যাব-১৫ নিশ্চিত করেছে।

সারাদেশ-এর আরও খবর