পেকুয়ায় জামায়াতের ২১৫১ জনের বিরুদ্ধে মামলা

  বিশেষ প্রতিনিধি    16-08-2023    58
পেকুয়ায় জামায়াতের ২১৫১ জনের বিরুদ্ধে মামলা

পেকুয়ায় আল্লামা দেলোয়ার হোসাইন সাঈদীর গায়েবানা জানাজা শেষে পুলিশের উপর হামলার ঘটনায় জামায়াত নেতা অধ্যাপক নুরুজ্জামান মন্জু বারবাকিয়া ইউপি চেয়ারম্যান মাওলানা এইচ এম বদিউল আলমসহ ২১৫১ জনকে আসামী করে পেকুয়া থানায় দু’টি মামলা দায়ের করেছে পুলিশ।

বুধবার দুপুরে পেকুয়া থানার উপপরিদর্শক (এসআই) মফিজুল ইসলাম বাদি হয়ে মামলা দুটি দায়ের করেন। যার মামলা নং-০৭/২৩ ও ০৮/২৩। মামলায় এজাহার নামীয় ১৫১ জন ও অজ্ঞাত আরও দু’হাজার জনকে আসামি করা হয়েছে।

পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ওমর হায়দার মামলা রেকর্ডের সত্যতা নিশ্চিত বলেন, সরকারি কাজে বাধা, পুলিশের গাড়ি ভাঙচুর ও পুলিশের উপর হামলার ঘটনায় সহিংসতা ও বিশেষ ক্ষমতা আইনে মামলা দুটি রুজু হয়েছে।

তিনি আরো বলেন, মঙ্গলবার বিকেলে আমৃত্যু দন্ডপ্রাপ্ত আসামি মাওলানা দেলোয়ার হোসাইন সাঈদীর গায়েবানা জানাজা হয় বারবাকিয়া বাজারে। আইনশৃঙ্খলা রক্ষার সার্থে পুলিশ সেখানে অবস্থান নেয়। নামাজ শেষ হওয়ার সাথে সাথে শুরু হয় পুলিশের ওপর হামলা।এসময় আমিসহসহ ১৫ জন পুলিশ সদস্য আহত হন। এ ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পূর্বিতা চাকমার গাড়ি ও থানা পুলিশের ভ্যান গারী ভাঙচুর করা হয়েছে।

Add

সারাদেশ-এর আরও খবর