নাফনদীতে বিজিবি’র অভিযানে ২০ হাজার ইয়াবাসহ আটক-১

  বিশেষ প্রতিনিধি    08-04-2023    96
নাফনদীতে বিজিবি’র অভিযানে ২০ হাজার ইয়াবাসহ আটক-১

টেকনাফের নাফনদীতে অভিযান চালিয়ে ২০ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ একজন মাদক কারবারী আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ মহিউদ্দীন আহমেদ (বিজিবিএমএস) গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

শনিবার (৮ এপ্রিল) রাতে বিজিবি’র টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়ন তার দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে ২০ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ একজন মাদক কারবারীকে আটক করতে সক্ষম হয়েছে।

বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ মহিউদ্দীন আহমেদ জানান, শনিবার (৮ এপ্রিল) রাতে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, অত্র ব্যাটালিয়নের অধীনস্থ লেদা বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-১০ হতে আনুমানিক ৫০০ মিটার উত্তর-পূর্ব দিকে আদমের জোড়া নামক স্থান দিয়ে মাদকের একটি চালান মিয়ানমার থেকে বাংলাদেশে পাচার হতে পারে।

উক্ত তথ্যের ভিত্তিতে লেদা বিওপি’র একটি চোরাচালান প্রতিরোধী টহলদল বর্ণিত স্থানে গমন করে কৌশলগত অবস্থান গ্রহণ করে। আনুমানিক ভোরে টহলদল ৩/৪ জন ব্যক্তিকে কর্কশিট দ্বারা তৈরীকৃত ভেলায় করে মিয়ানমার থেকে নাফ নদীর শূন্য লাইন অতিক্রম করে আনুমানিক ২০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করে বেড়ীবাঁধের দিকে আসতে দেখে। এ সময় টহলদল উক্ত ব্যক্তিদের চ্যালেঞ্জ করলে সংঘবদ্ধ মাদক কারবারীদল পালিয়ে যাওয়ার চেষ্টাকালে টহলদল তাদের মধ্য থেকে হ্নীলা ইউনিয়নের রঙ্গিখালী নয়াপাড়া

আব্দুর রহিমের ছেলে রফিক মিয়া (১৯), নামক একজন মাদক কারবারীকে আটক করতে সক্ষম হয়। অপর মাদক কারবারীরা দ্রুত নাফ নদীতে লাফ দিয়ে মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়। পরবর্তীতে আটককৃত মাদক কারবারীর নিকট রক্ষিত একটি প্লাস্টিকের বস্তা থেকে ২০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

তিনি আরো জানান, আটককৃত মাদক কারবারীকে জব্দকৃত ইয়াবা ট্যাবলেটসহ নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

সারাদেশ-এর আরও খবর