মধুমতি আর্মি ক্যাম্পের কার্যক্রম ঘুরে দেখলেন সেনাপ্রধান

  বিশেষ প্রতিনিধি    08-11-2022    159
মধুমতি আর্মি ক্যাম্পের কার্যক্রম ঘুরে দেখলেন সেনাপ্রধান

নড়াইলে মধুমতি আর্মি ক্যাম্পের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেছেন সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। মঙ্গলবার (৮ নভেম্বর) তিনি নড়াইলের মধুমতি রেলওয়ে ব্রিজের কাজের অগ্রগতি এবং বিভিন্ন স্থাপনা পরিদর্শন করেন বলে জানিয়েছে আন্ত:বাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর)।

আইএসপিআর জানায়, সেনাবাহিনী প্রধান স্থানীয় কালনা এলাকায় সেনাবাহিনীর বিভিন্ন কল্যাণমূলক প্রকল্পের সম্ভাব্যতা যাচাই করে সংশ্লিষ্টদের প্রয়োজনীয় দিক নির্দেশনা দেন। এসময় নড়াইল জেলার লোহাগড়া উপজেলায় অধ্যাপক শেখ মো. রোকনউদ্দিন আহমেদ ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্র নির্মাণ কাজ পরিদর্শন করেন। এছাড়া সেনাপ্রধানের বাবা বিশিষ্ট শিক্ষাবিদ বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক এস এম রোকনউদ্দিন আহমেদের প্রতিষ্ঠিত মল্লিকপুর ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ে শেখ রাসেল ডিজিটাল ল্যাবের কার্যক্রম পরিদর্শন এবং এস এম রোকনউদ্দিন আহমেদ ভবন উদ্বোধন করেন। বিদ্যালয়টির পক্ষ থেকে সেনাপ্রধানকে মানপত্র দেওয়া হয়। এ সময় সেনাবাহিনী প্রধান শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবকগণ এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের সঙ্গে মতবিনিময় করেন।

বিদ্যালয়ে আয়োজিত সুধী সমাবেশে ছেলেবেলার স্মৃতিচারণ করে সেনাপ্রধান বলেন, করফা গ্রাম আমার পৈত্রিক ভিটা। স্বাধীনতা যুদ্ধের সময় এখানে আমি ছিলাম। স্বাধীনতা যুদ্ধে আমার বাবার গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। এরপর তিনি লোহাগড়া সরকারি মহাবিদ্যালয়ে গমন করেন। সেখানে তিনি বিদ্যালয়ের ১২০ বছর পূর্তি উপলক্ষে প্রকাশিত স্মরণিকা ‘অঙ্কুর’ এর মোড়ক উন্মোচন করেন। এসব কর্মসূচিতে সেনাপ্রধানের স্ত্রী, সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা, জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমানসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তি, শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

পরে তিনি লোহাগড়া সরকারি আদর্শ মহাবিদ্যালয়ে যান। সেখানে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোরের (বিএনসিসি) সদস্যরা তাকে গার্ড অব অনার দেন।

সেনাপ্রধান আসন্ন শীতকালীন প্রশিক্ষণ উপলক্ষে ৫৫ পদাতিক ডিভিশনের প্রস্তাবিত প্রশিক্ষণ অপারেশন ও লজিস্টিকসের প্রস্তুতিমূলক কার্যক্রম পরিদর্শন করেন এবং প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন।

এ সময় চিফ কনসালটেন্ট জেনারেল, এডহক কনস্ট্রাকশন সুপারভিশন কনসালটেন্ট মেজর জেনারেল এ কে এম রেজাউল মজিদ এবং জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ও যশোর এরিয়া কমান্ডার মেজর জেনারেল মোহাম্মদ মাহবুবুর রশীদসহ যশোর এরিয়ার ঊর্ধ্বতন সেনাকর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সারাদেশ-এর আরও খবর