টেকনাফে অপহৃত ৭জন মুক্তিপণেই ফিরেছেন

  বিশেষ প্রতিনিধি    19-03-2023    248
টেকনাফে অপহৃত ৭জন মুক্তিপণেই ফিরেছেন

কক্সবাজারের টেকনাফের বাহারছড়ায় কলেজছাত্রসহ অপহৃত ৭জনকে পাহাড়ি সন্ত্রাসীদের কবল থেকে সাড়ে ৩ লাখ টাকা মুক্তিপণ দিয়ে উদ্ধার করা হয়েছে বলে জানা গেছে । শুক্রবার (১৭ মার্চ) সন্ধ্যা ৭ টার দিকে তাদেরকে উদ্ধার করা হয়।

উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেন স্থানীয় ইউপি মো. রফিক।

মুক্তিপণে ফিরে আসা ভিকটিমরা হলেন,কলেজশিক্ষার্থী গিয়াস উদ্দিন (১৭), রশিদ আলম (২৬), জানে আলম, (৪৫),জাফর আলম (৪০),জাফরুল ইসলাম (৩০),ফজল করিম (৩০) ও আরিফ উল্লাহ (৩০) ।

এরা সকলেই বাহারছড়া ইউনিয়নের পূর্ব মাঠ পাড়া এলাকার বাসিন্দা। বৃহস্পতিবার দুপুরে স্থানীয় পাহাড়ে পানের বরজের জন্য কঞ্চি কাটতে গেলে সেখান থেকে পাহাড়ি সন্ত্রাসীরা তাদের অপহরণ করে । পরে স্থানীয়রা পুলিশে খবর দিলে পুলিশ ও স্থানীয় জনতা পাহাড়ে অভিযানে যায়। পুলিশ ও জনতা গতকাল সারাদিন পাহাড়ে অভিযান চালিয়ে উদ্ধারর করতে পারেননি।

অবশেষে শুক্রবার সন্ধ্যায় মুক্তিপণ পাওয়ার পরে পাহাড়ি সন্ত্রাসীরা তাদের ছেড়ে দেয় বলে জানা গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি বলেন, সাড়ে ৩ লাখ টাকা মুক্তিপণ দেয়ার পরে তাদের ছেড়ে দিয়েছে। তাদের প্রচুর মারধর করেছে,ভালভাবে হাটতেও পারছে না।

এ ব্যাপারে বাহারছড়া তদন্ত কেন্দ্রের ইনচার্জ ও পরিদর্শক মশিউর রহমানে সরকারী নম্বরে একাধিকবার ফোন করা হলেও মোবাইল বন্ধ থাকায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

উল্লেখ্য,এরআগে, ১৮ ডিসেম্বর টেকনাফের বাহারছড়া ইউনিয়নের একই এলাকার একটি পাহাড়ের ভেতরে খালে মাছ ধরতে গিয়ে অপহরণের শিকার হন ৮ জন। পরে তাঁরা ৬ লক্ষ টাকা মুক্তিপণ দিয়ে ফিরে এসেছিলেন।

রোহিঙ্গা অধ্যুষিত এলাকা টেকনাফের পাহাড়ি সন্ত্রাসীদের অপহরণ করে মুক্তিপণ বাণিজ্য প্রতিরোধে প্রশাসনের কাছে জোর দাবি জানান স্থানীয় সচেতন মহল।

সারাদেশ-এর আরও খবর