মঙ্গলবারও বন্ধ নাটোরের সব বিদ্যালয়

  বিশেষ প্রতিনিধি    23-01-2024    30
মঙ্গলবারও বন্ধ নাটোরের সব বিদ্যালয়

শীতের তীব্রতা বেড়ে যাওয়ায় নাটোর জেলার সব প্রাথমিক বিদ্যালয় এবং মাধ্যমিক বিদ্যালয়ের পাঠদান মঙ্গলবারও বন্ধ ঘোষণা করা হয়েছে। সোমবার (২২ জানুয়ারি) বিকেলে জেলা শিক্ষা অফিসার ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার স্বাক্ষরিত এক নোটিশে এ ঘোষণা দেওয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞা।

জেলা শিক্ষা অফিসার শাহাদুজ্জামান বলেন, বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর হতে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে মঙ্গলবার (২৩ জানুয়ারি) নাটোর জেলার তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে থাকবে। এমতাবস্থায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের নির্দেশনা মোতাবেক নাটোর জেলার মাধ্যমিক স্তরের সব স্কুল, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার জন্য সংশ্লিষ্টদের জানানো হয়েছে।

এদিকে একই কারণে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের পরামর্শ অনুযায়ী মঙ্গলবার জেলার সব প্রাথমিক বিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম বন্ধ থাকবে বলে জানান জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. গোলাম নবী।

জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞা বলেন, স্ব স্ব শিক্ষা অফিসের নির্দেশনা মোতাবেক মঙ্গলবার প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় বন্ধ থাকবে। জেলা ও উপজেলা প্রশাসন নির্দেশনা বাস্তবায়নে কাজ করছে। এছাড়া শীতার্ত মানুষের মাঝে প্রতিদিন শীতবস্ত্র ( কম্বল) বিতরণ করা হচ্ছে বলে জানান জেলা প্রশাসক।

এর আগে একই কারণে আজ সোমবার জেলার সকল মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ের পাঠদান বন্ধ ছিল। এদিন বিদ্যালয়গুলোতে পাঠদান বন্ধ থাকলেও একাডেমিক কার্যক্রম চালু ছিল।

সারাদেশ-এর আরও খবর