কক্সবাজারে শুরু হয়েছে দুইদিনের মেরিন সিটি ক্বেরাত ও হামদ-নাত প্রতিযোগিতা

  বিশেষ প্রতিনিধি    11-04-2023    115
কক্সবাজারে শুরু হয়েছে দুইদিনের মেরিন সিটি ক্বেরাত ও হামদ-নাত প্রতিযোগিতা

পর্যটন রাজধানী কক্সবাজারে শুরু হয়েছে দুইদিনের ‘মেরিন সিটি ক্বেরাত ও হামদ-নাত প্রতিযোগিতা-২০২৩’। সোমবার (১০ এপ্রিল) কক্সবাজার ইনস্টিটিউট ও পাবলিক লাইব্রেরীর শহীদ সুভাষ হলে এই প্রতিযোগিতা শুরু হয়েছে। আগামিকাল মঙ্গলবার (১১ এপ্রিল) প্রতিযোগিতার দ্বিতীয় দিন ও সমাপনী অনুষ্ঠান হবে।

প্রতিযোগিতার প্রথম দিন পবিত্র মহাগ্রন্থ আল-কুরআনের তেলাওয়াত (ক্বেরাত) অনুষ্ঠিত হয়। দ্বিতীয় দিনে মহান আল্লাহ ও তাঁর প্রিয় বন্ধু ও সর্বশেষ রাসূল হযরত মুহম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওসাল্লামের মহিমা বর্ণনার সুর হামদ ও নাত প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

প্রতিযোগিতার প্রথম দিনে শতাধিক শিক্ষার্থী ক্বেরাত প্রতিযোগিতায় অংশ নেন। দ্বিতীয় দিনে হামদ-নাত প্রতিযোগিতায় দেড়শতাধিক শিক্ষার্থী অংশ নেবেন। সকাল ৯টায় দ্বিতীয় দিনের প্রতিযোগিতা শুরু হবে। বিকালে সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

কক্সবাজারে শুরু হয়েছে দুইদিনের মেরিন সিটি ক্বেরাত ও হামদ-নাত প্রতিযোগিতা প্রথম দিনের অনুষ্ঠানে প্রতিযোগিতার মূল আয়োজক মেরিন সিটি গ্রুপ অব কোম্পানিজের চেয়ারম্যান এএমজি ফেরদৌস উপস্থিত ছিলেন। জেলার ৫ জন স্বনামধন্য আলেম এই প্রতিযোগিতার বিচারকের দায়িত্ব পালন করেন।

প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এই প্রতিযোগিতা চলবে। প্রতিযোগিতায় আড়াই শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করছেন।

লিংক রোড মেরিন সিটি হাসপাতাল ও মাল্টিমিডিয়া নিউজ চ্যানেল ডিএনএন এইচডি’র সহায়তায় আয়োজিত এই প্রতিযোগিতায় প্রতিটি ইভেন্টে ১০ জনকে পুরস্কৃত করা হচ্ছে। এতে প্রথম পুরস্কার ১০ হাজার টাকা, দ্বিতীয় পুরস্কার ৭ হাজার টাকা, তৃতীয় পুরস্কার ৫ হাজার টাকা এবং চতুর্থ থেকে দশম পর্যন্ত প্রতিজনকে ২ হাজার টাকা করে পুরস্কার ও মেডেল দেয়া হবে। দু’টি ইভেন্টে ২০ জন প্রতিযোগী পুরস্কার পাবেন।

কক্সবাজারে শুরু হয়েছে দুইদিনের মেরিন সিটি ক্বেরাত ও হামদ-নাত প্রতিযোগিতা মেরিন সিটি গ্রুপ অব কোম্পানিজের চেয়ারম্যান এএমজি ফেরদৌস ও মেরিন সিটি ক্বেরাত ও হামদ-নাত প্রতিযোগিতা বাস্তবায়ন কমিটির আহবায়ক ও জ্যৈষ্ট সাংবাদিক আনছার হোসেন কুরআন প্রিয় ধর্মপ্রাণ মানুষদের স্ববান্ধব এই প্রতিযোগিতা অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য সবিনয় অনুরোধ জানিয়েছেন।

সারাদেশ-এর আরও খবর