অদম্য মেধাবী উখিয়ার সোহেলকে বাঁচাতে সাহায্যের হাত বাড়ান

  বিশেষ প্রতিনিধি    08-11-2022    164
অদম্য মেধাবী উখিয়ার সোহেলকে বাঁচাতে সাহায্যের হাত বাড়ান

আকাশ যেন তার স্বপ্নের সীমানা, স্বপ্ন দেখেন বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ ইঞ্জিনিয়ার হবেন। অদম্য মেধাবীর এমন স্বপ্ন দেখতেও তো দোষ নেই, কেননা বিভাগের শ্রেষ্ঠ ফলাফল নিয়ে তিনি বিশ্ববিদ্যালয়ের গণ্ডি পার করেছেন। কিন্তু এ মেধাবীর স্বপ্নপূরণে পথের কাঁটা হয়ে দাঁড়িয়েছে মরণঘাতী ক্যানসার। তবে কি তার স্বপ্ন শুধুই স্বপ্ন রয়ে যাবে? অর্থের অভাবে কি শেষ চিকিৎসাটুকু নেয়ার সুযোগ হবে না?

বলছি সাইফুল ইসলাম সোহেলের কথা। বেসরকারি একটি বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগ থেকে সিজিপিএ ৪ এর মধ্যে ৩.৯৯ অর্জন করেন তিনি। নিজ বিশ্ববিদ্যালয়ে কিছুদিন সহকারী শিক্ষক হিসেবে কাজ করে বর্তমানে তিনি কাজ করছেন বাংলাদেশের অন্যতম একটি সফটওয়ার ডেভেলপমেন্ট কোম্পানির সফটওয়ার ইঞ্জিনিয়ার হিসেবে।

সাইফ কক্সবাজার জেলার উখিয়া উপজেলার জালিয়াপালংয়ের স্থায়ী বাসিন্দা। তিনি শফিকুর রহমানের সন্তান।

চলতি বছরের আগস্টে সাইফ তার মা মোস্তফা আক্তারকে হারান। এবার হয়তো সাইফ নিজেকেই হারাতে বসেছেন।

হ্যাঁ, সেই মেধাবী সাইফ নিজেই এখন লিভার ক্যানসারে আক্রান্ত। তার চিকিৎসার জন্য প্রয়োজন ৩৫ লাখ টাকা। ব্যবস্থা হয়েছে মাত্র ১৫ লাখ টাকা। ডাক্তারের দেয়া সময়সীমা মাত্র ১ মাস, যা পেরিয়ে গেলে লিভার ট্রান্সপ্ল্যান্ট সম্ভব নয়। ডাক্তারের পরামর্শ অনুযায়ী, যথাসম্ভব দ্রুত দেশের বাইরে নিয়ে যেতে হবে। টাকা ব্যবস্থা হচ্ছে না বলে এখনও চিকিৎসার জন্য দেশের বাইরে যেতে পারছেন না।

তবে কি অর্থের লড়াইয়ে হেরে যাবে মেধা?

মানবিক দিক বিবেচনা করে আসুন মেধাবী সাইফুলকে বাঁচাতে একটু পাশে দাঁড়াই। আপনার একটু সাহায্যই পারে সাইফুলকে সুস্থ করে তুলতে।

সাহায্য পাঠানোর ঠিকানা:

১. বিকাশ/নগদঃ ০১৫১৫২৮৫১৮৬ (পার্সোনাল)- জাইন, বিকাশ/নগদঃ ০১৮৭৭৮১৭১৩৭ (পার্সোনাল)- রিদু বিকাশ/নগদঃ ০১৫১৫২৮৫২৬৪ (পার্সোনাল)- পাভেল, বিকাশ/নগদঃ ০১৬৩৪১৩৯০০৩ (পার্সোনাল)- তৌফিক

২. সাইফুল ইসলাম সোহেল, হিসাব নং- ২১৮৩৫৩১০৪৬০০১, সিটি ব্যাংক লিমিটেড, বনানী শাখা (রোগির ব্যাংক একাউন্ট); ফয়সাল, হিসাব নং- ১১০১৫১০০৭০৬৭০, ডাচ বাংলা ব্যাংক লিমিটেড (ডিবিবিএল), ধানমন্ডি ব্রাঞ্চ; রিদুয়ান ফেরদৌস, হিসাব নং- ২৩০৩৬৬৭০৫৩০০১, সিটি ব্যাংক লিমিটেড, বনানী শাখা

বর্তমানে তিনি গ্রিন রোডের গ্রিন লাইফ হাসপাতালে অ্যাসোসিয়েট প্রফেসর ডা. হারিদাশ সাহা (প্রতাপ) এবং প্রফেসর ডা. সাঈদা রহমানের তত্ত্বাবধানে রয়েছেন।

সারাদেশ-এর আরও খবর