টেকনাফে বিএনপি ও আওয়ামীলীগের কর্মসূচি নিয়ে হামলার ঘটনায় মামলা

  বিশেষ প্রতিনিধি    13-02-2023    218
টেকনাফে বিএনপি ও আওয়ামীলীগের কর্মসূচি নিয়ে হামলার ঘটনায় মামলা

টেকনাফে বিএনপি ও আওয়ামীলীগের কর্মসূচি নিয়ে হামলা ও ভাংচুরের ঘটনায় মামলা দায়ের করেছে স্থানীয় আওয়ামী লীগ।

১১ ফেব্রুয়ারী দিবাগত রাতে এজাহার নামীয় ৩০ জন ও অজ্ঞাত নামা ৫০/৬০ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। হ্নীলা ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি ও ইউপি চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী বাদী হয়ে হ্নীলা ইউনিয়ন বিএনপি সভাপতি আলী আহমদ প্রকাশ ফান্ডুকে প্রধান আসামী করে এই মামলা রুজু করা হয়।

টেকনাফ থানার ওসি তদন্ত নাসির উদ্দীন মজুমদার মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করেন। তবে এখন পর্যন্ত মামলার এজাহারভুক্ত কোনো আসমীকে আটক করতে পারেনি পুলিশ।

গত শনিবার ১১ ফেব্রুয়ারি বেলা সাড়ে ৫ টায় কক্সবাজারের টেকনাফে সড়কের হ্নীলা বাজারে আ’লীগ ও বিএনপির কর্মসূচি নিয়ে হামলা, আ’লীগের ১০ জন নেতাকর্মী সহ আহত হন অন্তত ১৫। গাড়িও ভাংচুর করা হয়। এ ঘটনায় ওই আওয়ামী লীগ নেতা বাদী হয়ে মামলাটি রুজু করেন।

জেলা বিএনপি দাবি করেছিলেন আওয়ামী লীগের নেতাকর্মীর হামলা তাদের ৬/৭ জন নেতাকর্মী আহত হয়েছেন। এখন উল্টো মিথ্যা মামলা দায়ের করেন তারা

মামলার বাদী পক্ষের সূত্রে জানা গেছে, বিএনপি নেতাকর্মীদের হামলায় হ্নীলা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি সদস্য আবুল হোসেন আওয়ামী লীগ নেতা নুরুল ইসলাম, মাইন উদ্দিন, মোহাম্মদ সেলিম সহ ১০/১২ জন নেতাকর্মী আহত হন। পাশাপাশি হ্নীলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলীর ব্যক্তিগত পাজেরো গাড়িটিও ভাংচুর করে।

টেকনাফ উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. নুরুল বশর জানান, পূর্ব নির্ধারিত শান্তিপূর্ণ কর্মসূচি শান্তি সমাবেশে হামলা চালিয়ে গুরুতর আহত করে স্থানীয় বিএনপি অস্ত্রধারীরা। যার কারণে আমরা আইনের আশ্রয় গ্রহণ করেছি।

কক্সবাজার জেলা বিএনপি সভাপতি ও সাবেক সাংসদ মো. শাহাজাহান চৌধুরী জানান, শান্তিপূর্ণ সমাবেশে আওয়ামী লীগের লোকজন হামলা চালিয়ে বিএনপির ৬/ ৭ জন নেতাকর্মীকে আহত করেন। সেই সাথে হ্নীলা দক্ষিণ বিএনপির সভাপতি নুরুল আমিন চৌধুরীর গাড়ী ভাংচুর করা হয়।

উল্টো তারা আমাদের নেতাকর্মীর নামে মিথ্যা মামলা দায়ের করেন। মিথ্যা মামলার নিন্দা ও প্রতিবাদ জানান সাবেক ওই হুইপ।

সারাদেশ-এর আরও খবর