টেকনাফে দুই শিশু অপহরণের শিকার, ৪ লক্ষ টাকা মুক্তিপণ দাবী

  বিশেষ প্রতিনিধি    04-03-2023    202
টেকনাফে দুই শিশু অপহরণের শিকার, ৪ লক্ষ টাকা মুক্তিপণ দাবী

কক্সবাজারের টেকনাফ বাহারছড়ায় দুই শিশুকে অপহরণের অভিযোগ উঠেছে। শুক্রবার (৩ মার্চ) সন্ধ্যায় উপজেলার বাহারছড়া ইউনিয়নের মারিশবনিয়া এলাকায় এ ঘটনা ঘটে।

অপহৃত শিশুরা হলেন,টেকনাফে বাহারছড়া ইউনিয়নের মারিশবনিয়া এলাকার হেসেন আলীর ছেলে মো. সালমান (৪) ও একই এলাকার মো. আলীর ছেলে ওবাইদুল্লাহ (১৬)। তারা সম্পর্কে চাচাত ভাই।

অপহৃত শিশুদের পরিবারের দাবি, অপহরণকারীরা মোবাইলে ফোন করে ৪ লক্ষ টাকা মুক্তিপণ চেয়েছে।

অপহৃতদের ভাই হামিদ হোসেন জানান, বিকেলে তারা বাহারছড়া বাজারে চুল কাটতে গিয়েছিল। সেলুনে ভিড় থাকায় চুল না কেটে বাড়িতে ফিরে আসছিল। পথে মারিশবনিয়া একালার মাদ্রাসা সামনে থেকে তাদের অপহরণ করা হয়। এ ঘটনার দুই ঘণ্টা পরে অপহৃত ওবাইদুল্লাহর মোবাইল থেকে তার মা’কে ফোন করে ৪ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা। বিষয়টি পুলিশকে অবহিত করা হয়েছে।

টেকনাফ বাহারছড়া পুলিশ ফাঁড়ি তদন্ত কেন্দ্রের কর্মকর্তা মশিউর রহমান জানান, অপহরণের ঘটনার বিষয়টি স্বীকার করে শুক্রবার সন্ধ্যায় সিএনজিচালিত অটোরিকশায় করে ওই দুজনকে অপহরণের কথা শুনেছি। খবর পেয়ে ঘটনাস্থলে এসেছি। ঘটনার বিস্তারিত জানার চেষ্টা করছি।’

এ ব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান আমজাদ হোসেন খোকন জানান, অপহরণের খবর শুনে পুলিশকে জানানো হয়েছে।

টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আব্দুল হালিম জানান, ‘বিষয়টি শোনার পর খোঁজ-খবর নেওয়া হচ্ছে। মুক্তিপণের বিষয়ে স্বজনদের কাছ থেকে জানার চেষ্টা করছি।’

উল্লেখ্য, গত ১৮ ডিসেম্বর টেকনাফ বাহারছড়া ইউনিয়নের জাহাজপুরা এলাকায় খালে মাছ ধরতে গিয়ে অপহরণের শিকার হন আট ব্যক্তি। পরে মুক্তিপণ দিয়ে তারা ফিরে আসেন। একইভাবে গত ২৯ সেপ্টেম্বর হ্নীলা ইউনিয়নের লেচুয়াপ্রাং ও মরিচ্যাঘোনার পাহাড়ি এলাকা থেকে পাঁচ কৃষককে অপহরণ করা হয়।

সারাদেশ-এর আরও খবর