বালুখালীর শীর্ষ ইয়াবা ব্যবসায়ী আলমগীর মাদক মামলায় গ্রেফতার

  বিশেষ প্রতিনিধি    28-02-2023    234
বালুখালীর শীর্ষ ইয়াবা ব্যবসায়ী আলমগীর মাদক মামলায় গ্রেফতার

উখিয়ার বালুখালী পানবাজার সমবায় সমিতির সভাপতি মোহাম্মদ আলমগীরকে মাদক মামলায় গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা শাখা (ডিবি)।

গত শনিবার (২৫ ফেব্রুয়ারি ২০২৩ইং) রাত ০৮:৩৫ টায় উখিয়া থানাধীন বালুখালী বাজারে (ডিবি) অভিযান চালিয়ে মোঃ আলমগীর আলম (প্র: বার্মাইয়া আলমগীর) (৩২)কে গ্রেফতার করেছে। সুত্রে জানা যায়, তিনি বালুখালীর বানুর বাপের খিল এলাকায় বসবাস কারী মোঃ নুর আহমদের পুত্র।

তিনি উখিয়া থানার (মাদক মামলা) মামলা নং-৭০/২০২৩ইং মামলায় দীর্ঘদিন পলাতক আসামি ছিলেন। উক্ত মামলায় জেলা গোয়েন্দা শাখা (ডিবি) তাকে গ্রেফতার করেন। গতকাল কক্সবাজার জেলা গোয়েন্দা শাখা (ডিবি) এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, ধৃত আসামী আলমগীর একজন পুরাতন রোহিঙ্গা শরনার্থী। বর্ণিত আসামী কৌশলে চট্টগ্রামের সোনা মিয়া কন্ট্রাক্টরের বাড়ী, ওমর আলী রোড, পূর্ব ষোল শহর ডাকঘর: চান্দগাঁও-৪২১২, চাঁদগাঁও, চট্টগ্রাম সিটি কর্পোরেশন, চট্টগ্রাম এই ঠিকানায় জাতীয় পরিচয়পত্র তৈরি ও ভোটার তালিকায় অর্ন্তভূক্ত হয়। এছাড়াও বর্ণিত আসামীর পরিবারের লোকজন ও বিভিন্ন কৌশলে জাতীয় পরিচয়পত্র তৈরি ও ভোটার তালিকায় অর্ন্তভূক্ত হয়। তদন্তাধীন মামলার পাশাপাশি ধৃত আসামী পুরাতন রোহিঙ্গা শরনার্থী হিসাবে জাতীয় পরিচয়পত্র ও ভোটার তালিকা অর্ন্তভূক্তির বিষয়ে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) তদন্ত অনুসন্ধান অব্যাহত আছে। প্রেস বিজ্ঞাপ্তিতে আরো জানান আসামীকে ০৭ (সাত) দিনের রিমান্ডের আবেদনসহ বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।

তাছাড়াও জানা যায়, মোহাম্মদ আলমগীরের মাদক, চাঁদাবাজি, ডাকাতি সহ অর্ধ ডজন মামলা রয়েছে। ইতিপূর্বে আলমগীরের সহোদর বড় ভাই তাদের ইয়াবা সিন্ডিকেটের অন্যতম প্রধান বার্মায়া সৈয়দ নুর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের হাতে ৪০ হাজার পিস ইয়াবা সহ আটক হয়ে বর্তমানে জেল হাজতে রয়েছে।

বালুখালী রোহিঙ্গা ক্যাম্প কেন্দ্রিক আরসার সাথে আলমগীর ও তার সিন্ডিকেট মিয়ানমারের সঙ্গে ইয়াবাসহ মাদক ব্যবসা করার অভিযোগ উঠেছে। কেউ কেউ জানিয়েছে সে রোহিঙ্গাদের সাথে অস্ত্র পাচারেও জড়িত রয়েছে। বিষয়টি খতিয়ে দেখার দাবী এলাকাবাসীর।

সারাদেশ-এর আরও খবর