প্রাণের উচ্ছ্বাসে সম্পন্ন হলো কক্সবাজার জেলা বারের পিকনিক

  বিশেষ প্রতিনিধি    11-02-2023    206
প্রাণের উচ্ছ্বাসে সম্পন্ন হলো কক্সবাজার জেলা বারের পিকনিক

প্রাণের উচ্ছ্বাসে, মনের আনন্দে, বাহারি সব আয়োজনের মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে, কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সদস্যদের ২ দিন ব্যাপী আনন্দ ভ্রমণ (পিকনিক)।

১০ ফেব্রুয়ারী ও ১১ ফেব্রুয়ারী যথাক্রমে শুক্রবার ও শনিবার প্রবালদ্বীপ সেন্টমার্টিনে এ পিকনিক অনুষ্ঠিত হয়।

২ দিনের এ পিকনিকে ভ্রমন ছাড়াও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, র‍্যাফেল ড্র, আইনজীবী ও তাদর পরিবারের সদস্যদের সঙ্গীত পরিবেশন ও প্রতিযোগিতা, চেরাদ্বীপ ভ্রমণ, সাগরপাড়ে খেলাধুলা সহ ছিলো উপভোগ্য, নান্দনিক ও বাহারী সব ইভেন্ট।

আইনজীবী ও তাদর পরিবারের সদস্যদের সঙ্গীত পরিবেশন প্রতিযোগিতায় সমিতির আপ্যায়ন ও সাংস্কৃতিক সম্পাদক এবং বার্ষিক আনন্দ ভ্রমণ উদযাপন উপ কমিটির আহবায়ক অ্যাডভোকেট মনিরুল ইসলাম মনির এর সহধর্মিণী সানজিদা মনির, অ্যাডভোকেট মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী ও অ্যাডভোকেট আবদুর রশিদ পুরস্কার লাভ করেন।

সাংস্কৃতিক অনুষ্ঠান, র‍্যাফেল ড্র এর আগে বার্ষিক আনন্দ ভ্রমণ উদযাপন উপ কমিটির আহবায়ক অ্যাডভোকেট মনিরুল ইসলাম এর সঞ্চালনায় সংক্ষিপ্ত শুভেচ্ছা বক্তব্য রাখেন- কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট ইকবালুর রশিদ আমিন সোহেল, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ তাওহীদুল আনোয়ার, সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আয়াছুর রহমান প্রমুখ।

পুরস্কার প্রদান অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর স্পেশাল পিপি অ্যাডভোকেট সৈয়দ মোহাম্মদ রেজাউর রহমান, ট্রাইব্যুনাল-৩ এর স্পেশাল পিপি অ্যাডভোকেট একরামুল হুদা, সমিতির সহ সাধারণ সম্পাদক (সার্বিক) অ্যাডভোকেট সাহাব উদ্দিন, সহ সাধারণ সম্পাদক (হিসাব) অ্যাডভোকেট আকতার হোসেন, নির্বাহী সদস্য অ্যাডভোকেট ইফতেখার মাহমুদ মুন্না প্রমুখ।

পিকনিকের বিষয়ে সমিতির সভাপতি অ্যাডভোকেট ইকবালুর রশিদ আমিন সোহেল বলেন-১৯০১ সালে কক্সবাজার জেলা আইনজীবী সমিতি প্রতিষ্ঠা লাভের পর সম্মিলিতভাবে সমিতির সদস্যদের কক্সবাজার শহরের বাইরে এই প্রথম পিকনিক অনুষ্ঠিত হলো। যা পিকনিকে অংশ নেওয়া সমিতির সদস্যদের প্রচুর আনন্দ দিয়েছে। তিনি আরো বলেন, পিকনিক সফল ও উপভোগ্য করতে সমিতির পক্ষ হতে সর্বোচ্চটা দেওয়ার প্রাণান্ত চেষ্টা করা হয়েছে। সমিতির প্রথমবার পিকনিক হিসাবে ছোটখাটো ভুল ত্রুটির জন্য তিনি পিকনিকে অংশ নেওয়া সমিতির বিজ্ঞ সদস্যদের প্রতি আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করেন।

সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ তাওহীদুল আনোয়ার বলেন, এ পিকনিকের মাধ্যমে কক্সবাজার জেলা আইনজীবী সমিতির ইতিহাসে নতুন অধ্যায় রচিত হয়েছে। তিনি আরো জানান, সমিতির বিজ্ঞ সদস্যদের জন্য আনন্দ উপভোগের এ পদক্ষেপ অব্যাহত রাখার চেষ্টা করা হবে।

সমিতির আপ্যায়ন ও সাংস্কৃতিক সম্পাদক এবং আনন্দ ভ্রমণ বাস্তবায়ন উপকমিটির আহবায়ক অ্যাডভোকেট মনিরুল ইসলাম মনির বলেন, পিকনিক পরিচ্ছন্ন পরিবেশে, উপভোগ্য আয়োজনের জন্য সাধ্যমতো চেষ্টা করা হয়েছে। তারপরও এ আয়োজনে যতটুকু সফলতা এসেছে, সবটুকুই সফলতা পিকনিকে অংশ নেওয়া সমিতির বিজ্ঞ সদস্যদের। আর পিকনিকে কোন ভুলত্রুটি, সমন্বয়হীনতা থাকলে তার জন্য তিনি আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করেন।

এদিকে, কক্সবাজার জেলা আইনজীবী সমিতির পিকনিক সফল করায় সমিতির সভাপতি অ্যাডভোকেট ইকবালুর রশিদ আমিন সোহেল, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ তাওহীদুল আনোয়ার, আপ্যায়ন ও সাংস্কৃতিক সম্পাদক এবং আনন্দ ভ্রমণ বাস্তবায়ন উপকমিটির আহবায়ক অ্যাডভোকেট মনিরুল ইসলাম মনির পিকনিকে অংশ নেওয়া বিজ্ঞ আইনজীবী সহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন।

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির এ পিকনিকে যারা বিভিন্ন ইভেন্টে সমন্বয়কের দায়িত্ব পালন করছেন-তারা হলেন-অ্যাডভোকেট আকতার হোসেন, অ্যাডভোকেট সাহাব উদ্দিন, অ্যাডভোকেট এ.বি.এম মহিউদ্দিন, অ্যাডভোকেট আমানুল হক, অ্যাডভোকেট আরিফুল মোস্তফা, অ্যাডভোকেট বাবলু মিয়া, অ্যাডভোকেট রিদুয়ান আলী, অ্যাডভোকেট শবনম মুস্তারী, অ্যাডভোকেট ইফতেখার মাহমুদ মুন্না, অ্যাডভোকেট আকতারুর রহমান ছিদ্দিকী ছোটন প্রমুখ।

সারাদেশ-এর আরও খবর