আরিফুর রহমান চৌধুরী শুদ্ধাচার পুরস্কার পেলেন

  বিশেষ প্রতিনিধি    20-01-2023    185
আরিফুর রহমান চৌধুরী শুদ্ধাচার পুরস্কার পেলেন

কক্সবাজার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (সিজেএম) আদালতের সহকারী রেকর্ড কীপার আরিফুর রহমান চৌধুরী শুদ্ধাচার পুরস্কার পেয়েছেন। কর্মসম্পাদনে নিষ্ঠা, সততা, পেশাদারিত্ব ও দক্ষতার স্বীকৃতি স্বরূপ তাঁকে “শুদ্ধাচার পুরস্কার-২০২২” প্রদান করা হয়েছে।

বুধবার ১৮ জানুয়ারি সিজেএম ভবনে অনুষ্ঠিত এক সভায় কক্সবাজারের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (সিজেএম) আবদুল্লাহ আল মামুন আনুষ্ঠানিকভাবে আরিফুর রহমান চৌধুরী’র হাতে শুদ্ধাচার সম্মাননা সনদ ও ক্রেস্ট তুলে দেন।

এসময় অন্যান্যের মধ্যে অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রাজিব কুমার বিশ্বাস, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবুল মনসুর সিদ্দিকী, শ্রীজ্ঞান তঞ্চঙ্গা, আখতার জাবেদ, মোহাম্মদ এহসানুল ইসলাম, মোহাম্মদ সাঈদীন নাঁহী প্রমুখ বিচারকবৃন্দ এবং কক্সবাজার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটসীর কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

শুদ্ধাচার সম্মাননা পাওয়া কক্সবাজার সিজেএম কোর্টের সহকারী রেকর্ড কীপার আরিফুর রহমান চৌধুরী কক্সবাজার পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের দক্ষিণ রুমালিয়ার ছরাস্থ এবিসি ঘোনার মরহুম শাকের আহমদ চৌধুরী ও কুলসুম বাহার এর কনিষ্ঠ পুত্র।

অদম্য ইচ্ছাশক্তি সম্পন্ন আরিফুর রহমান চৌধুরী ১৯৯৫ সালে কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং ১৯৯৭ সালে চট্টগ্রাম কলেজ থেকে এইসএসসি পাশ করেন। ২০০০ সালে তিনি স্নাতক ডিগ্রী অর্জন করেন। কক্সবাজার আইন কলেজ থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে তিনি এলএলবি সম্পন্ন করেছেন।

বিচার বিভাগের একজন নবীন স্টাফ হিসাবে ২০০৯ সালে আরিফুর রহমান চৌধুরী কক্সবাজার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেসীতে যোগ দেন। তখন থেকে আরিফুর রহমান চৌধুরী আর পেছনে ফিরে থাকাননি। শুধু কাজ আর কাজ।

ব্যক্তিগত জীবনে আরিফুর রহমান চৌধুরী তাঁর জীবনসঙ্গিনী হিসাবে বেচে নিয়েছেন উখিয়ার রওশন আরা চৌধুরী-কে। আরিফ-রওশন দম্পতি ২ কন্যা সন্তানের জনক ও জননী। কর্মপাগল আরিফুর রহমান চৌধুরী কক্সবাজার শহরের এবিসি ঘোনা মসজিদে বায়তুল্লাহ কমপ্লেক্স, একই এলাকার হজরত মায়মুনা (রা:) মাদ্রাসা ও আব্দুল্লাহ-নাহার হেফজ-এতিমখানা সহ ধর্মীয়, শিক্ষা, সামাজিক ও বিভিন্ন কল্যানকর প্রতিষ্ঠানের সাথে সক্রিয়ভাবে জড়িত।

আরিফুর রহমান চৌধুরী-কে শুদ্ধাচার পুরস্কার প্রদান করায় মহান আল্লাহ কাছে শোকরিয়া জ্ঞাপন করে কক্সবাজারের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, একই আদালতের সর্বস্থরের কর্মকর্তা-কর্মচারীদের প্রতি তিনি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। শুদ্ধাচার সম্মাননা পুরস্কার অর্জনের পর আরিফুর রহমান চৌধুরী তাঁর প্রতিক্রিয়ায় আরো বলেন, এ সম্মাননা তাঁর একার নয়, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সকল কর্মকর্তা-কর্মচারীর। সকলে আন্তরিকভাবে সহযোগিতা না করলে এ বিরল সম্মাননা অর্জন তাঁর একার পক্ষে কখনো সম্ভব হতোনা। এজন্য এ শুদ্ধাচার পুরস্কার তিনি কক্সবাজার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সকল কর্মকর্তা-কর্মচারীর প্রতি উৎসর্গ করেছেন।

আরিফুর রহমান চৌধুরী বলেন, এ শুদ্ধাচার পুরস্কার প্রাপ্তিতে তিনি একদিকে, কর্মের স্বীকৃতি পেয়ে অনুপ্রাণিত হয়েছেন, অন্যদিকে, তাঁর দায়িত্ব ও কর্মের পরিধি আরো অনেক বাড়িয়ে দিয়েছে। ভবিষ্যৎ কর্মজীবনে আরো সফলতার জন্য আরিফুর রহমান চৌধুরী সংশ্লিষ্ট সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেছেন।

অভিনন্দন : কক্সবাজার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সহকারী রেকর্ড কীপার আরিফুর রহমান চৌধুরী শুদ্ধাচার পুরস্কার পাওয়ায় বাংলাদেশ বিচার বিভাগীয় কর্মচারী কল্যান পরিষদ কক্সবাজার জেলা শাখার সভাপতি, কক্সবাজার জেলা জজ আদালতের নাজির বেদারুল আলম এবং সাধারণ সম্পাদক, কক্সবাজার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নাজির মোহাম্মদ আশেক এলাহী শাহজাহান নুরী আন্তরিক অভিনন্দন জানিয়েছেন। নেতৃদ্বয় আরিফুর রহমান চৌধুরী-কে একজন মেধাবী, নিষ্ঠাবান, সৎ ও পরিশ্রমী স্টাফ হিসাবে উল্লেখ করে তাঁর উত্তরোত্তর সাফল্য কামনা করেছেন।

এছাড়া কক্সবাজার জুডিসিয়াল কর্মচারী কল্যান সমিতির নেতৃবৃন্দও আরিফুর রহমান চৌধুরী শুদ্ধাচার পুরস্কার পাওয়ায় তাঁকে অনুরূপ অভিনন্দন জানিয়েছেন।

সারাদেশ-এর আরও খবর